শাকিবুল হাসান, রাবি

  ২৭ নভেম্বর, ২০২৩

নবীনদের বরণ করে নিল তরুণ লেখক ফোরাম রাবি শাখা

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের (বিটিসিএলএফ) রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা নবীনবরণ ও নবীনদের নিয়ে উন§ুক্ত সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স ভবনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। রেজিস্ট্রার সূত্রে জানা যায় এ বছর টোটাল ১৮০ জন শিক্ষার্থী সদস্য হওয়ার নিবন্ধন করেছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. শরিফুল ইসলাম, মো. হাসিবুল ইসলাম সহযোগী অধ্যাপক ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্টসহ ফোরামের কেন্দ্রীয় নেতারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মো. হাবিবুর রহমান বলেন, ‘ক্যাম্পাসে নিজের ক্রিয়েটিভি বাড়ানোর জন্য যে কয়টি জায়গা রয়েছে তার মধ্যে বাংলাদেশ তরুণ লেখক ফোরাম অন্যতম। অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি এখানে যুক্ত থাকলে তোমাদের দক্ষতা আরো বৃদ্ধি পাবে।’ তিনি আরো বলেন, ‘ফেসবুক নামক সামাজিক যোগাযোগমাধ্যমে তোমাদের মূল্যবান সময় যেন শেষ করে না দেয়। এজন্য অবসর সময় তোমরা নতুন নতুন লেখনী লিখবে।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব সংগঠনের সমন্বয়ক মুজাহিদুল ইসলাম বাবু বলেন, ‘আমরা আশা করি তারুণ লেখক ফোরামের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সব অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কলম ধরবে। তারা ক্যাম্পাসের খাবার, আবাসিক ও প্রশাসনিক নানা অসংগতি তুলে ধরতে সাহায্য করবে। যাতে করে বিশ্ববিদ্যালয়ের সব অন্যায় দূর হয়।’ উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম একটি অরাজনৈতিক, লেখালেখি বিষয়ক সামাজিক সংগঠন। জাতীয় বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ে ফোরামের বর্তমানে কার্যক্রম চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close