আবু মো. ফজলে রোহান, কুবি

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৩

বসন্তের আগেই ক্যাম্পাসে সপ্তম আবর্তন

এখনো ঘন কুয়াশার চাদরে ক্যাম্পাস প্রায়ই ঢাকা থাকে। সূর্যের দেখা পেতে ক্ষাণিকটা অপেক্ষা করতে হয়। গাছের হলুদ পাতাগুলো সবেমাত্র ঝরতে শুরু করেছে। বাতাসের জোয়ারে মরমর শব্দ হয়। না... বসন্ত এখনো আসেনি। তবে তার আগেই এসে গেছে সপ্তম আবর্তন। বলছিলাম কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের নবীন ব্যাচ সপ্তম আবর্তনের কথা।

অল্প ক’দিনেই যারা নিজেদের জড়িয়েছে নতুন এক বন্ধনে। আঞ্চলিকতা, সাংস্কৃতিক বৈচিত্র্য, চলন বলনের ভিন্নতা সত্ত্বেও ধীরে ধীরে তৈরি হচ্ছে মেল বন্ধন। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে ভার্চুয়ালি অনেক কথাবার্তা হলেও বাকি ছিল সরাসরি পরিচয় পর্ব। গত ১ ফেব্রুয়ারি বিভাগের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তা পূর্ণতা পেল। আইন সপ্তম আবর্তনের পদচারণায় বিমোহিত হয়ে যায় ক্যাম্পাস প্রাঙ্গণ।

শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয় গোল বৈঠক। মুখের জড়তা কেটে একে একে সবার পরিচয় প্রদানের মধ্য দিয়ে শুরু হয় নবযাত্রার। গড়ে ওঠে নতুন এক পরিবার। গানে, কৌতুকে জমে ওঠে আড্ডার আসর। ভেদাভেদ ভুলে উচ্ছ্বাসে মেতে ওঠে আগামীর সম্ভাবনাময়ীরা। ফটোসেশনে অংশ নিয়ে তৈরি করে আরেকটি স্মৃতির পাতা। এক ফ্রেমে বাঁধাই করে নেওয়া হয় সবাইকে। সূর্যহীন অনাড়ম্বর একটি দিনে ক্যাম্পাসে যেন নতুন করে প্রদীপ জ্বলে উঠল। প্রাণ ফিরে এলো ৫০ একরে। পাখিরাও কিচিরমিচির শব্দে দিগবিদিক ছুটে চলল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close