আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ মে, ২০২৪

ইসরায়েলি গণহত্যার শিকার আরো ৮৫ ফিলিস্তিনি

ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। গত ২৪ ঘণ্টায় ভূখণ্ডটিতে আরো ৮৫ ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার দেশটি। বুধবার (২২ মে) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা আনাদোলু এবং কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় ৮৫ জন নিহত এবং আরো ২০০ জন আহত হয়েছেন। উদ্ধারকারীরা পৌঁছাতে না পারায় অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছে। ওয়াফা নিউজ এজেন্সির বরাতে আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য গাজায় ইসরায়েলি বোমা হামলায় অন্তঃসত্ত্বা এক নারী এবং তার অনাগত সন্তানসহ ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থাটি বলছে, নুসেইরাত শরণার্থীশিবিরের আল-জাওয়াইদা এলাকায় বাস্তুচ্যুত লোকদের ভিড়ে বোমা হামলা করা হলে প্রাণহানির এ ঘটনা ঘটে। ভোরে মধ্য গাজার জাওয়াইদা এলাকার আশপাশে ইসরায়েলি হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় গাজা সিটিতে ইসরায়েলি হামলায় অন্তত আটজন নিহত হয়েছে।

গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরায়েলি সৈন্য এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর মধ্যে প্রচণ্ড লড়াই হচ্ছে। পশ্চিম রাফার তাল আস-সুলতান এলাকার একটি বাড়িতে ইসরায়েলি বাহিনী বিমান হামলা করেছে। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি না তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close