প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ মে, ২০২৪

পঞ্চাশ দিন পর জেল থেকে মুক্ত কেজরিওয়াল

দুর্নীতির মামলায় ৫০ দিন কারাগারে থাকার পর মুক্তি পেয়েছেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গত শুক্রবার সন্ধ্যায় দেশটির তিহার কারাগার থেকে ছাড়া পান তিনি। এদিকে জেল থেকে মুক্তির পরপরই স্বৈরাচারের বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন কেজরিওয়াল। তিনি বলেছেন, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করতে হবে। গতকাল শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কথিত মদ নীতি কেলেঙ্কারির সঙ্গে জড়িত দুর্নীতির অভিযোগে ৫০ দিন কারাগারে থাকার পর অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার সন্ধ্যায় দিল্লির তিহার জেল থেকে মুক্তি পেয়েছেন। এর আগে একই দিন দুপুরে দেশটির সুপ্রিম কোর্টে অন্তর্বর্তীকালীন জামিন পান তিনি।

শীর্ষ আদালতের এই রায়ের ফলে আগামী ১ জুন অর্থাৎ লোকসভা ভোটের শেষ দফা পর্যন্ত জেলের বাইরে থাকবেন কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতিকাণ্ডে গত ২১ মার্চ তাকে গ্রেপ্তার করেছিল ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতে চলছে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই তৃতীয় দফার ভোটগ্রহণও সম্পন্ন হয়েছে। আর এর মাঝেই আম আদমি পার্টির প্রধান এই নেতার মুক্তির অর্থ হলো তিনি এখন তার দল এএপি এবং বিরোধী ইন্ডিয়া ব্লকের নির্বাচনী প্রচারণাতেও অংশ নিতে পারবেন। চলমান নির্বাচনে দিল্লির সাতটি আসনে আগামী ২৫ মে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিন তিহার জেল থেকে বেরিয়ে বাড়ির পথে রওনা দেন কেজরিওয়াল। মাঝে গাড়ি থেকেই ‘ভারত মাতা কী জয়’ ধ্বনি দিতে দেখা যায় তাকে। শোনা যায়, ‘ইনকিলাব জিন্দাবাদ’, ‘বন্দে মাতরম’ স্লোগানও। জেল ছাড়ার পর নিজের প্রথম প্রকাশ্য মন্তব্যে কেজরিওয়াল ‘শীর্ষ আদালতের সকল বিচারককে’ ধন্যবাদ জানান এবং আগামী ২৫ মে দিল্লিতে নির্বাচনের দিকে নজর রেখে ভোটারদের ‘স্বৈরাচারের হাত থেকে দেশকে বাঁচানোর’ আহ্বান জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close