প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৯ জুন, ২০২৩

গভীর রাতে রামাল্লায় অভিযান, সংঘর্ষ

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরের রামাল্লা শহরে অভিযান চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার (৮ জুন) গভীর রাত ও ভোরে চালানো এই অভিযানের জেরে সেখানে সংঘর্ষ শুরু হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। অবশ্য রামাল্লা শহরে ইসরায়েলের এ ধরনের অভিযান বেশ বিরল। মূলত এ শহরটি ফিলিস্তিন রাষ্ট্রের কার্যত প্রশাসনিক রাজধানী হিসেবে কাজ করে থাকে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিমতীরের ফিলিস্তিনি শহর রামাল্লায় বিরল অভিযান চালানোর পরে সংঘর্ষ শুরু হয়। ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, সেখানে এক হামলাকারীর বাড়ি ভেঙে ফেলার জন্য এই অভিযান চালানো হয়েছে।

রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, বৃহস্পতিবার গভীর রাতে ইসরায়েলি সেনাবাহিনীর বিশাল সামরিক কনভয় ফিলিস্তিনি সরকারের প্রশাসনিক কেন্দ্র রামাল্লা শহরের কেন্দ্রস্থলে পৌঁছায়। পরে কয়েক শ ফিলিস্তিনি ওই এলাকায় জড়ো হন।

ওই প্রত্যক্ষদর্শী বলেন, একপর্যায়ে কিছু ফিলিস্তিনি যুবক ইসরায়েলি বাহিনীর দিকে ঢিল নিক্ষেপ করে। এর আগে জড়ো হওয়া ফিলিস্তিনিদের ভিড়ে তাজা বুলেট, স্টান গ্রেনেড এবং টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি বাহিনী। এ সময় অ্যাম্বুলেন্সের সাইরেন বাজতে শোনা যায় এবং বিক্ষুব্ধরা ট্র্যাশ বিনে আগুন লাগিয়ে রাস্তা অবরুদ্ধ করেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অন্তত ছয়জনকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাদের মধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close