নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১২ জুন, ২০২৪

নারায়ণগঞ্জের বন্দর

বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ শ্রমিকদের

নারায়ণগঞ্জ বন্দর এলাকার একটি কারখানায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাকশ্রমিকরা। গতকাল মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকার চট্টগ্রামমুখী লেনে টোটাল ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা এ আন্দোলন করেন। অবরোধের খবর পেয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ। আন্দোলন থেকে আগামী দুয়েক দিনের মধ্যে বকেয়া সব টাকা পরিশোধের দাবি জানিয়েছেন শ্রমিকরা। বিষয়টি নিশ্চিত করেন কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক।

এদিকে শ্রমিকদের আন্দোলনের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের মালিবাগ থেকে সোনারগাঁয়ের চৈত্রী গার্মেন্ট পর্যন্ত প্রায় ২ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। যানবাহন চলাচলের ধীরগতির কারণে ভোগান্তিতে পড়ে ওই সড়ক দিয়ে চলাচল করা যাত্রীরা।

আন্দোলনে অংশ নেওয়া শ্রমিকরা জানান, এক মাস ধরে তাদের বেতন আটকে আছে। চলতি মাসের শুরুতেই সব টাকা পরিশোধ করে দিবে বলে জানালেও এখনো তা দেয়নি কারখানা কর্তৃপক্ষ। এখনো বেতন না পাওয়ার কারণে তাদের ঈদ উদযাপন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তাই আগামী দুয়েক দিনের মধ্যে বকেয়া বেতন পরিশোধের দাবি জানায় তারা।

আন্দোলনের বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, একমাসের বেতনের দাবিতে শ্রমিকরা মহাসড়কে আন্দোলন করে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দেই। আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন, আগামী একদিনের মধ্যেই শ্রমিকদের বেতন পরিশোধ করে দিবেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক গতকাল বিকেলে বলেন, বর্তমানে মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যানচলাচলও স্বাভাবিক রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close