নিজস্ব প্রতিবেদক

  ০৮ জুন, ২০২৪

প্রজ্ঞাপন জারি

নাইমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর প্রেস সচিব

জ্যেষ্ঠ সাংবাদিক মো. নাইমুল ইসলাম খানকে প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশে গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপনটি জারি করা হয়। এতে বলা হয়, যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতন ও অন্যান্য সুবিধাদিসহ প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো নাইমুল ইসলাম খানকে। এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

এদিকে গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক চিঠিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ভারতে দুদিনের সরকারি সফরে যাচ্ছেন। এই সফরে নাঈমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে সফরসঙ্গীদের অন্তর্ভুক্ত থাকছেন।

এর আগে ২৮ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত আদেশে নাঈমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর প্রেস সচিব করার তথ্য জানানো হয়।

উল্লেখ্য, নাঈমুল ইসলাম খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ‘দৈনিক আজকের কাগজ’, ‘আজকের প্রত্রিকা’, ‘দৈনিক ভোরের কাগজ’, ‘দৈনিক আমাদের সময়’, ‘আমাদের নতুন সময়’ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৭ সালে নাঈমুল ইসলাম খান সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে ঢাকার স্টামফোর্ড ইউনিভার্সিটিতে যোগ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close