কক্সবাজার প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৪

নাফ নদীর মোহনা

নির্বাচনী কর্মকর্তাদের ওপর আরাকান আর্মির গুলি

সেন্টমার্টিন দ্বীপে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষে টেকনাফে ফেরার পথে নির্বাচনী কর্মকর্তাদের লক্ষ করে মিয়ানমারের আরকান আর্মির সদস্যরা গুলিবর্ষণ করেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। গত বুধবার রাতে সেন্টমার্টিন থেকে কোস্টগার্ডের স্পিড বোটে ফেরার পথে টেকনাফের নাফ নদী মোহনায় পৌঁছলে নির্বাচনী কর্মকর্তাদের ওপর মিয়ানমার সীমান্ত থেকে এ গুলি বর্ষণ করা হয়। এ সময় অন্তত ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছোড়া হয়।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান এ বিষয়ে জানান, নির্বাচনে ভোটগ্রহণ শেষ করে সেন্টমার্টিন থেকে ফেরার পথে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা। এ সময় বোটে থাকা নির্বাচনী কর্মকর্তারা বোটের ভেতরে নিচু হয়ে থাকেন। তখন সহকারী কমিশনার ভূমি, প্রিসাইডিং কর্মকর্তা, পুলিং অফিসারসহ পুলিশের একটি টিম ছিল। সবাই নিরাপদে সুস্থভাবে টেকনাফ পৌঁছেছেন বলে জানান তিনি।

টেকনাফ নির্বাচন অফিসের ইভিএমের কারিগরি দায়িত্বে থাকা নাজিম উদ্দিন বলেন, আরাকান আর্মির গুলিবর্ষণের সময় কোস্টগার্ডের স্পিড বোট দ্রুত গতিতে চালিয়ে রক্ষা পাই।

সেন্টমার্টিনের বাসিন্দা নূর মোহাম্মদ জানান, সেন্টমার্টিন থেকে টেকনাফে ফেরার পথে কয়েকটি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমারের ওপার থেকে গুলি ছোঁড়া হয়েছে। যেখানে বেশ কয়েকজন যাত্রীও ছিল। তবে হতাহতের খবর পাওয়া যায়নি।

মিয়ানমার সীমন্ত থেকে গুলি বর্ষণের বিষয়টি স্বীকার করে বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, নির্বাচনী কর্মকর্তাদের বহনকারী কোস্টগার্ডের স্পিড বোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণ করা হয়েছে। কারা এ গুলি করেছে, সেটি জানার চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close