রংপুর ব্যুরো

  ২৪ মে, ২০২৪

পাটের গৌরব ফেরাতে উদ্যোগ নেওয়া হচ্ছে

- পাট ও বস্ত্রমন্ত্রী

পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, পাটের হারানো গৌরব ফেরানোর জন্যই আমরা প্রান্ত ছুটে বেড়াচ্ছি। সামনের দিকে এগোতে চাই। পাট পণ্যকে আবার হারানো গৌরবে ফিরিয়ে আনতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নির্দেশনায় দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে তিন দিনব্যাপী পাট বহুমুখী পণ্য মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যাদের বাজারের ওপরে পোশাকশিল্প একসময় নির্ভরশীল ছিল, তাদের চোখ রাঙানো আমরা দেখতে চাই না। বাংলাদেশ আজ সে জায়গায় নেই। বাংলাদেশ তৈরি পোশাকশিল্পে বৈদেশিক মুদ্রা অর্জনে অন্যতম প্রধান খাত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান হারানো পাটশিল্পকে অন্যতম রপ্তানি খাতে যোগ দেওয়ার জন্য। এই খাতকে আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারলে আমরা বিশ্বাস করি অনেক দূর এগিয়ে যাব।

কোনো কুচক্রীয় মোড়লের চোখ রাঙানোর কাছে মাথা নত করার পর্যায়ে বাংলাদেশ আর নেই। পোশাক শিল্প যেভাবে বিশ্ববাজার দখল করেছে। ঠিক সেভাবে পাট ও চামড়াজাত শিল্পকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। এছাড়াও পাট পণ্যের হারোনো গৌরবোজ্জ্বল ফেরাতে নানামুখী উদ্যোগের কথা জানান মন্ত্রী।

পরে মন্ত্রী রংপুর শিল্পকলা অডিটোরিয়ামে জেলা প্রশাসনের সহযোগিতায় ও পাট অধিদপ্তর, জেডিপিসি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে মতবিনিময় সভায় যোগ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close