কক্সবাজার প্রতিনিধি

  ১৬ মে, ২০২৪

পাহাড়ে র‌্যাবের অভিযান বিপুল অস্ত্রসহ গ্রেপ্তার ২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহিন অরণ্য লাল পাহাড়ে আরসার আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সেখান থেকে মিয়ানমারের সন্ত্রাসী গোষ্ঠীর দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার ভোরে উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে এ অভিযান চালানো হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান। গ্রেপ্তাররা হলেন উখিয়ার ১৫ নম্বর ক্যাম্পের সৈয়দুল আবেরের ছেলে মো. শাহনুর প্রকাশ মাস্টার সলিম (৩৮) ও বালুখালী ৮ ডব্লিউ ক্যাম্পের মৃত মোহাম্মদ নুরের ছেলে মো. রিয়াজ (২৭)। অভিযানে উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি গ্রেনেট, ৩টি রাইফেল গ্রেনেট, ১০টি দেশীয় তৈরি হ্যান্ড গ্রেনেড, ১৩টি ককটেল, ১টি বিদেশি রিভলভার, ১টি এলজি, ৩টি রকেট প্রপেল, ১৫ রাউন্ড গুলি, নাইন এমএম গুলি ৯ রাউন্ড ও ৩.১২ বোর কার্তুজ।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম দুপুরে ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, আমরা গহিন পাহাড়ে আরসার আস্তানার সন্ধান পেয়েছি। আরো সন্ত্রাসী ও অস্ত্র থাকতে পারে। তাই এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে ক্যাম্পে রোহিঙ্গা হেড মাঝিসহ কয়েকজনকে গুলি ও গলা কেটে হত্যার ঘটনা ঘটছে। এরই পরিপ্রেক্ষিতে রোহিঙ্গা ক্যাম্পে গোয়েন্দা তৎপরতা বাড়ায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়ার ক্যাম্প সংলগ্ন গহিন পাহাড়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার আস্তানার অবস্থান শনাক্ত করা হয়। গত মঙ্গলবার রাত ২টা থেকে অভিযান শুরু হয় এবং পুরো লাল পাহাড় ঘিরে ফেলা হয়। এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলিবর্ষণ শুরু করে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close