বেতাগী (বরগুনা) প্রতিনিধি

  ১৫ মে, ২০২৪

অবৈধ অস্ত্রসহ চেয়ারম্যান প্রার্থী আটক

বেতাগী উপজেলা নির্বাচন

লাইসেন্সবিহীন পিস্তলসহ আটক হয়েছেন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন ওরফে লিটু সিকদার। বেতাগী থানা-পুলিশ তাকে আটক করে। এ ঘটনা ঘটে বরগুনার বেতাগীতে। এ চেয়ারম্যান প্রার্থী বরগুনা জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য। গত সোমবার রাত সাড়ে ৮টায় এ চেয়ারম্যান প্রার্থী এবং তার গাড়িচালক মো. সজীবকে আটক করা হয়। অবৈধ আগ্নেয়াস্ত্র ও প্রাইভেট কারটি জব্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার লিটু সিকদারের বিরুদ্ধে মামলা হয়েছে। এরপর তাকে আদালতে হাজির করা হলে বিচারক জেলহাজতে পাঠানোর আদেশ দেন। তাকে জেলা কারাগারে রাখা হয়েছে।

জানা গেছে, আসন্ন বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটু সিকদার এবং তার গাড়িচলক একটি প্রাইভেট করে বেতাগী পৌরশহর থেকে মোকামিয়া ইউনিয়নের যাওয়ার পথে উপজেলার বেইলি ব্রিজসংলগ্ন এলাকায় পৌঁছালে বেতাগী থানার একটি টিম গাড়িটি থামিয়ে তল্লাশি করে। এ সময়ে গাড়ির মধ্যে বসে থাকা চেয়ারম্যান প্রার্থীর সিটের পাশ থেকে অবৈধ আগ্নেয়াস্ত্র (পিস্তল) উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদ, সহকারী রিটার্নিং কর্মকর্তা (বেতাগী উপজেলা) স্বপন সিকদার। তাদের উপস্থিতিতে চেয়ারম্যান প্রার্থী ও তার গাড়িচালককে আটক করে থানায় নেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, ‘যখন চেয়ারম্যান প্রার্থী নাহিদ মাহমুদ হোসেন লিটু সিকদারকে পুলিশ তল্লাশি করে, ওই সময় পুলিশের অন্য সদস্যরা স্থানীয়দের গাড়ির কাছে আসতে নিষেধ করেন। আমরা কয়েকজন কাছাকাছি ছিলাম, আমরা দেখেছি গাড়িতে শুধু পিস্তলই ছিল না, টাকাভর্তি ব্যাগও ছিল।’ এদিকে নির্বাচনকালীন এমন ঘটনায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করা অন্য প্রার্থীরা এ ঘটনার তীব্র নিন্দা জানান। একইসঙ্গে নির্বাচন কমিশনের কাছে এ ঘটনায় সম্পৃক্ত ওই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রার্থিতা বাতিলের দাবি জানান তারা। বেতাগী থানার ওসি মো. মাহাবুবুর রহমান বলেন, এক চেয়ারম্যান প্রার্থীর গাড়ি তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে এবং অস্ত্রটি লাইসেন্সবিহীন (অবৈধ)। এ ঘটনার পর সময়ক্ষেপণ হলেও মামলা না নেওয়ার কারণ জানতে চাইলে ওসি বলেন, যেহেতু নির্বাচনকালীন মুহূর্ত, তাই সঠিকভাবে যাচাই-বাছাই করেই সিদ্ধান্ত নিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close