পাবনা প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০২৪

পাবনায় ১২ ট্রাক চোরাই চিনি জব্দ, আটক ২৩

পাবনায় চোরাই পথে আসা ২৪২ টন চিনিসহ ১২টি ট্রাক জব্দ করেছে পাবনা ডিবি পুলিশের একটি আভিযানিক দল। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহ করে ২৩ জনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের মতে এসব চিনি চোরাই পথে সিলেট সীমান্ত দিয়ে ভারত থেকে আনা। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডিবি পুলিশের একটি আভিযানিক দল কাজিরহাট এলাকায় অভিযান চালিয়ে চিনি ও ট্রাক জব্দসহ তাদের গ্রেপ্তার করে। ঘটনা সকালে ঘটলেও মিডিয়ার নজরে আসে ওই দিন রাত ১১টার দিকে। এসব তথ্য নিশ্চিত করেন ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমরান মাহমুদ তুহিন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলো- রাজশাহীর দামকুড়ার জাঙ্গালপাড়া গ্রামের সাদ্দাম হোসেন (৩০), একই থানার হরিপুর গ্রামের আনোয়ার আলী (২৪), শহিদুল ইসলাম (৪০), লালপুরের নুরুল্লাপুর গ্রামের মনিরুল ইসলাম (৩৪), একই থানার বালিতিতা গ্রামের পিনু আলী (৩২), গোদাগাড়ীর রাজাবাড়িহাট গ্রামের রাতুল আলম (২১), নাটোর সদর থানার নারায়ণপাড়ার রাজু আহমেদ (৩৪), গোদাগাড়ী থানার পালপুর গ্রামের নুর আলম (২০), কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম এলাকার শাকিল আহমেদ, একই গ্রামের রুবেল (২২), সাঁথিয়া উপজেলার আর আতাইকুলা ইউপির রঘুনাথপুর গ্রামের অনিক হোসেন (২৫), একই গ্রামের আলম শেখ (৩৮), মাধপুর গ্রামের হাফিজুর রহমান হিরা (৫০), রাজশাহী পবা থানার বসন্তপুর গ্রামের সাগর আলী (৩৫), এয়ারপোর্ট থানার বিরইল পূর্বপাড়ার শামীম হোসেন (২১), কাটাখালী থানার শ্যামপুর গ্রামের আবদুর রশিদ (৩৮), চন্দ্রিমা থানার ললিতাহার গ্রামের আকবর আলী (৩৫), গোদাগাড়ী থানার বিরইল গ্রামের আক্তার আলী (৩৩), একই গ্রামের রাহিম হোসেন (১৯), পাবনা সদর উপজেলার আরিফপুর গ্রামের রাজীব প্রামাণিক (৩২), চাটমোহর থানার মূলগ্রাম ইউপির মহেশপুর গ্রামের জমির মন্ডল (৩২), পূর্বটিয়ারতলা গ্রামের শিমুল সরকার (৩৬) ও রাজশাহী জেলা কাশিয়াডাঙ্গা থানার ঠাকুরমারা গ্রামের মিলন আলী (৪০)।

ডিবি পুলিশের ওসি ইমরান মাহমুদ তুহিন জানান, সিলেটের জৈন্তাপুর থেকে ১২টি ট্রাকে করে ঢাকা হয়ে আরিচা-কাজিরহাট ফেরীতে পার করে পাবনাসহ উত্তবঙ্গের বিভিন্ন জেলায় ভারতীয় চিনি সরবরাহ করে থাকে একটি চক্র। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন চোরাই পথে ২৪২ টন ভারতীয় চিনি বোঝাই ট্রাকগুলো আরিচা ঘাট ফেরিতে পার হয়ে কাজিরহাট আসছে। পরে পাবনা ডিবি পুলিশের একটি আভিযানিকদল কাজিরহাট এলাকায় অভিযান চালিয়ে চিনিবোঝাই ১২টি ট্রাক এবং জড়িত এই চক্রের ২৩ জনকে আটক করা হয়। ওসি বলেন, দিনভর বিষয়গুলো নিয়ে তদন্ত চলে। এ ব্যাপারে আমিনপুর থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close