নিজস্ব প্রতিবেদক

  ২০ এপ্রিল, ২০২৪

বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক

- ওবায়দুল কাদের

বিএনপিকে বিদেশে অর্থপাচার ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আলোচনা সভায় এ দাবি করেন তিনি।

কাদের বলেন, ‘আজকে যারা বাংলাদেশ নিয়ে বেশি কথা বলে, যারা আন্দোলনে ব্যর্থ নির্বাচন ঠেকাতে ব্যর্থ, তারাই সরকারের সমালোচনা করে। এরাই এখন সবচেয়ে বেশি গণতন্ত্রের কথা বলে।’ তিনি আরো বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন দেশ বিপদে আছে। মহাবিপদে তো আছে বিএনপি। তাদের নেতা বিদেশে, আপর দেশের কর্মীরা হতাশ।’

বিএনপি পথহারা পথিকের মতো দিশাহারা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ দলের ভবিষ্যৎ আছে বলে কর্মীরাও বিশ্বাস করে না। কারণ এরা অর্থপাচার ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। অপশক্তিকে প্রশ্রয় দেওয়া যাবে না। দেশকে এগিয়ে নিতে হলে এই অপশক্তিকে রুখতে এক হওয়ার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা কথায় কথায় সরকারের সমালোচনা করেন, আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই গণতন্ত্রের সমালোচনা করে। কিন্তু শেখ হাসিনার হাতে বাংলাদেশ নিরাপদে আছে। চেতনা ও চিন্তায় প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করতে হবে। কৃষি অর্থনীতির মাধ্যমে বৈশ্বিক সংকটের প্রভাব থেকে বাংলাদেশের উত্তরণ সম্ভব বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close