প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০২৪

দুপক্ষের সংঘর্ষে নিহত ২ গুলিবিদ্ধসহ আহত ১৩

নরসিংদীর রায়পুরা ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পূর্ববিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে মৃত্যু হয়েছে দুজনের। আহত হয়েছেন গুলিবিদ্ধসহ ১৩ জন। প্রতিনিধিদের পাঠানো খবর-

রায়পুরা (নরসিংদী) : নরসিংদীর রায়পুরার নিলক্ষায় বালু ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত ও গুলিবিদ্ধসহ আরো অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহত সাগর মিয়া (২৬) নিলক্ষা ইউনিয়নের সোনাকান্দি গ্রামের জয়নাল মিয়ার ছেলে।

গতকাল বুধবার সকালে দুর্গম চরাঞ্চল নিলক্ষায় ইউনিয়নের বীরগাঁও সোনাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারসহ নানা কারণে দীর্ঘদিন ধরেই এলাকা ছাড়া ছিলেন কান্দাপাড়ার রাজিবসহ তার পক্ষ। বুধবার ভোরে লোকজনসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এলাকা দখলের জন্য বীরগাঁও, সোনাকান্দি, আমিরাবাদসহ ইউনিয়নের বিভিন্ন স্থানে হামলা চালায় রাজিব গ্রুপ। এ সময় প্রতিরোধ গড়ে তুলতে গেলে বীরগাঁও এলাকার আনোয়ার গ্রুপের সঙ্গে সংঘর্ষ বাধে। দুপক্ষের গোলাগুলিতে বেশ কয়েকজন আহত হন। এর মধ্যে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় সাগর মিয়া (২৬) নামে একজনের। গ্রেপ্তার এড়াতে আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়েছেন স্বজনরা।

নরসিংদীর সহকারী পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল-আলম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের মাইজবাগের কুমুড়িয়ার-চর গ্রামে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত ও ৩ জন আহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৮টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মো. আবদুল গণি (৬২) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় আহতরা হলেন নিহত আবদুল গণির স্ত্রী মঞ্জিলা খাতুন, তার ভাই মোসলেম উদ্দিন (৬৫) ও তার স্ত্রী কানিজ ফাতেমা।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জমিসংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন ধরে প্রতিবেশী নূরনবীর (৬০) সঙ্গে আবদুল গণির বিরোধ চলছিল। গত মঙ্গলবার সকালে আবদুল গণির বাড়ির পাশের একটি শেওড়া গাছের ডাল কেটে পাতা নিতে আসে নূরনবী। আবদুল গণি ও তার ভাই মোসলেম উদ্দিন গাছের ডালপালা কাটতে বাধা দিলে নূরনবী ক্ষিপ্ত হয়। নূরনবী তার ভাই রতন (৫০), জহির উদ্দিন (৬৬), হাসেম (৬২) ও তাদের ছেলেদের নিয়ে দেশীয় লাঠিসোটা-অস্ত্রশস্ত্র নিয়ে আবদুল গণি ও তার ভাই মোসলেম উদ্দিনের ওপর হামলা চালায়।

নিহতের একমাত্র মেয়ে ছাবিনা ইয়াসমিন (২২) বলেন, আমাদের লোকজন কম, তাদের লোকজন বেশি। এর আগেও কয়েকবার আমার বাবাকে মারধর করেছে। গতকাল (মঙ্গলবার) মারধর করে আমার বাবারে জীবনে শেষ করে দিছে। আমরা হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। গাছের ডাল-পাতাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে হাসপাতালে একজন মারা গিয়েছেন। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close