নিজস্ব প্রতিবেদক

  ১৬ এপ্রিল, ২০২৪

মাদক কারবারিদের সংঘর্ষে থমথমে জেনেভা ক্যাম্প

ইয়াবা ও হেরোইন কারবারিদের দুই পক্ষ প্রকাশ্যে সংঘাতে জড়িয়েছে। এর জের ধরে পাঁচ দিন সংঘর্ষ হয়েছে রাজধানীর জেনেভা ক্যাম্পে। বর্তমানে সংঘর্ষ থামলেও উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে উর্দুভাষী ক্যাম্পটিতে।

জেনেভা ক্যাম্প সূত্রে জানা গেছে, চাঁদরাত থেকে এই সংঘর্ষের শুরু হয়। জেনেভা ক্যাম্পের ইয়াবা কারবারি চুয়া সেলিম গ্রুপের সঙ্গে হেরোইন কারবারি ভুঁইয়া সোহেল গ্রুপের সংঘর্ষ বাধে। এ সময় চুয়া সেলিমের পক্ষে ও ভুঁইয়া সোহেলের বিপরীতে সংঘর্ষে লিপ্ত হন পিচ্চি রাজা, বড় রাজা ও লম্বু মুন্না গ্রুপ। থেমে থেমে এই সংঘর্ষ চলেছে টানা চার দিন।

সূত্র জানিয়েছে, জেনেভা ক্যাম্পে মাদক বিক্রিতে নিজেদের আধিপত্য টিকিয়ে রাখতেই এই সংঘর্ষে লিপ্ত হয়েছে মাদক কারবারিরা। এতে আতঙ্কে অবরুদ্ধ হয়ে পড়ে ক্যাম্পের সাধারণ বাসিন্দারা।

পরিচয় প্রকাশ না করার শর্তে জেনেভা ক্যাম্পের একজন বাসিন্দা বলেন, এখন ক্যাম্পে অনেক মাদক কারবারি। ইয়াবার চেয়ে এখন হেরোইন বেশি। প্রায়ই ঝামেলা হয়। চাঁদরাত থেকে ঝামেলা হচ্ছে।

মোহাম্মদপুর থানা-পুলিশ বিষয়টি জানতে পেরে একাধিক অভিযান চালিয়েছে। করেছে লাঠিপেটাও।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ মাহফুজুল হক ভূঞা বলেন, মারামারি হয়েছিল। আমরা মামলাও নিয়েছি। গ্রেপ্তারও করেছি। অভিযান অব্যাহত আছে।

সংঘর্ষের বিষয়ে পুলিশ মামলা করেছে জানিয়ে ওসি বলেন, এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে তারা এই সংঘর্ষে লিপ্ত হয়েছে। এ ঘটনায় নাম উল্লেখ করে প্রায় ১০০ জনের নামে মামলা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আরো ২০০ থেকে ২৫০ জনের নামে মামলা হয়েছে। রাতে অভিযান চালিয়েছি। এতে আমি নিজেও ছিলাম। অভিযানের সময় ওরা পালিয়ে গিয়েছিল। একজনকে গ্রেপ্তার করে চালান দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close