নিজস্ব প্রতিবেদক

  ১৬ এপ্রিল, ২০২৪

সচিবালয়ে ঈদের আমেজ

টানা ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছে ঈদ উদযাপন করতে নিজ এলাকায় যাওয়া মানুষজনরা। গতকাল সোমবার অফিস-আদালত খুললেও অনেকেই এখনো অফিসে ফিরতে পারেননি। যারা অফিস করছিলেন তারাও ঈদের গল্পে খোশ মেজাজে সময় কাটিয়েছেন। সকাল থেকেই সচিবালয়ে আসতে থাকেন বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

গতকাল সকাল থেকে সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীরা সকাল থেকে অফিসে উপস্থিত হচ্ছিলেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, অনেক কক্ষেই কর্মকর্তারা উপস্থিত আছেন। পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের পর অফিস খোলার প্রথম দিনে গতকাল পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং স্থানীয় সরকার বিভাগে পৃথক পৃথক ঈদ পুনর্মিলনী এবং বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। এতে ঈদ ও নববর্ষের আনন্দ ভাগাভাগি করে সুন্দর কর্মপরিবেশে নতুন উদ্যমে মানুষের কল্যাণে কাজ করতে তিনি আহ্বান জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের বলেন, অনেক ভিড়ের সচিবালয় এখন ফাঁকা, রাস্তাও ফাঁকা। আশা করছি, আগামী সপ্তাহের মধ্যে সচিবালয় স্বাভাবিক হয়ে যাবে।

টানা ছুটির পর অফিসের প্রথম দিনে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সহকর্মীদের সঙ্গে ঈদ ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন। একে অপরের সঙ্গে কোলাকুলি করেছেন। কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন, ঈদের পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে অনেকটাই ঈদের আমেজ থাকে। যারা দূর-দূরান্তে ঈদ করতে যান তারা সাধারণত ঈদের ছুটির বাইরেও আলাদা করে ছুটি নেন। তাই সাধারণত দুই ঈদের পর সচিবালয়ে উপস্থিতি স্বাভাবিক হতে কিছুদিন সময় লাগে। তাই এবার সচিবালয় স্বাভাবিক হতে আগামী সপ্তাহ লেগে যেতে পারে বলে তারা মনে করেন। তবে সাধারণত সোমবার সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে নিষেধ থাকায় এদিন কোনো দর্শনার্থীদের আনাগোনা ছিল না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close