গাজীপুর প্রতিনিধি

  ০২ এপ্রিল, ২০২৪

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে সোমবার গাজীপুর মহানগরের কোনাবাড়ী এলাকার একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও আঞ্চলিক সড়ক অবরোধ করেছেন।

শিল্প পুলিশের কাশিমপুর জোনের অতিরিক্ত পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার বলেন, কোনাবাড়ী জরুন এলাকার কেয়া নিট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা সোমবার সকালে ফিঙ্গার প্রিন্ট দিয়ে কারখানায় প্রবেশ করে। পরে তারা কাজে যোগ না দিয়ে ফেব্রুয়ারি মাসের বকেয়াসহ মার্চ মাসের বেতন পরিশোধ এবং ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা কারখানার সামনের কোনাবাড়ী-কাশিমপুর আঞ্চলিক সড়কে অবস্থান নেয় এবং সড়কটি অবরোধ করে রাখে।

কারখানার শ্রমিক সূত্রে জানা গেছে, শ্রমিকদের ফেব্রুয়ারি মাস ও মার্চ মাসের বেতন পাওনা রয়েছে। এসব পাওনা নিয়ে শ্রমিকরা গত এক সপ্তাহ বেশ কয়েকবার কর্মবিরতি পালন করেন। কারখানা কর্তৃপক্ষ পরিশোধের প্রতিশ্রুতি দিলেও বেতন পরিশোধ করা হয়নি। গতকাল সোমবার সকালে তারা কারখানায় গিয়ে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা কোনাবাড়ী-কাশিমপুর সড়ক অবরোধ করে রাখেন। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

পুলিশ কর্মকর্তা আরো জানায়, আগামী ৭ এপ্রিল শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করা হবে জানিয়ে কারখানা কর্তৃপক্ষ নোটিস টানিয়ে দিয়েছে। কিন্তু শ্রমিকরা এতে আশ্বস্ত হতে না পেরে কারখানার অভ্যন্তরে অবস্থান করছিল। এ পর্যায়ে বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close