নিজস্ব প্রতিবেদক

  ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

রবিবার বৃষ্টির আভাস

গত ১৫ ফেব্রুয়ারি এক দিনের বৃষ্টিতে তাপমাত্রা সামান্য কমেছিল। রাজধানীতে ছিল কিছুটা শীতের আমেজ। তার কয়েক দিন পর ফের তাপমাত্রা বাড়তে শুরু করবে বলে আভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘আজকে (সোমবার) থেকে তাপমাত্রা বাড়বে। ২ মার্চ পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে ৩ তারিখে সম্ভাবনা আছে, সেটা এক দিন স্থায়ী হবে।’

গত বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে। শুক্রবারও ঢাকার আকাশ ছিল মেঘলা। তাতে রাতের দিনে থাকছে শীত শীত ভাব। তবে রবিবার রাজশাহী বিভাগের কয়েকটি এলাকা, ময়মনসিংহ আর টাঙ্গাইল ছাড়া দেশের আর কোথাও বৃষ্টি হয়নি। গতকাল সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর দেশের সর্বোচ্চ ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারে।

সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close