নিজস্ব প্রতিবেদক

  ২২ ফেব্রুয়ারি, ২০২৪

জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা আলাল

এবার বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সাড়ে তিন মাসের বেশি সময় কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন। গতকাল বুধবার কাশিমপুর কারাগার থেকে বিকেল ৪টায় তিনি মুক্তি পান। এ তথ্য নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগারের কারা তত্ত্বাবধায়ক (জেল সুপার) আমিরুল ইসলাম।

বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেনের আইনজীবী তাহেরুল ইসলাম বলেন, ১৮ ফেব্রুয়ারি তার মক্কেল মোয়াজ্জেম হোসেন সাজা হওয়া মামলায় ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে তিনি জামিন পান। এর আগে পৃথক চারটি মামলায় মোয়াজ্জেম জামিন পেয়েছিলেন। সব মামলায় জামিন পাওয়ার পর আজ (বুধবার) বিকেলে তিনি কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় গত ৩১ অক্টোবর শাহজাহানপুরের একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। রিমান্ড শুনানিতে সেদিন মোয়াজ্জেম আদালতকে জানিয়েছিলেন, তিনি কিডনি রোগে ভুগছেন। পরে গত বছরের ৩১ ডিসেম্বর পুরোনো একটি মামলায় মোয়াজ্জেমের তিন বছর কারাদণ্ড দেন আদালত।

এদিকে ১৫ ফেব্রুয়ারি কারাগার থেকে ছাড়া পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আর ১৯ ফেব্রুয়ারি জামিনে কারাগার থেকে ছাড়া পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এছাড়া সম্প্রতি বিএনপির নেতাদের মধ্যে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ঢাকা মহানগর বিএনপির উত্তরের সদস্য সচিব আমিনুল হক এবং বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close