বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

ভ্রমণকর রসিদ বই না থাকায় ভোগান্তি

বেনাপোল চেকপোস্ট

যশোরের বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংক বুথে বিদেশ ভ্রমণকর রসিদ বই নেই। এতে ভারতে গমনকারী পাসপোর্টধারী যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। গতকাল রবিবার সকালে চেকপোস্ট সোনালী ব্যাংক বুথ থেকে কোনো যাত্রী ভ্রমণকরের রশিদ কাটতে পারেননি। পরে অনলাইন ব্যবস্থা চালু হলেও একেকটি রশিদ কাটতে দীর্ঘ সময় লাগে বলে অভিযোগ করেন যাত্রীরা।

ভুক্তভোগী যাত্রী সেলিম রেজা জানান, ভ্রমণকরের রশিদ তো আর একদিনে শেষ হয়ে যায়নি। আগে থেকে রশিদ বই ছাপানো উচিত ছিল। সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ যাত্রীদের বিষয়টি জানানো দরকার ছিল। তাহলে এ শীতের সকালে লাইনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হতো না।

যাত্রী মাসুদ রানা বলেন, ভারতে বেড়াতে যাওয়ার উদ্দেশে আজ (গতকাল) ভোর ৫টা থেকে ভ্রমণকর দেওয়ার জন্য বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের সোনালী ব্যাংক বুথের লাইনে দাঁড়িয়ে ছিলাম। ভোর ৬টা ২৫ মিনিটে ব্যাংকের লোকজন জানায় ভ্রমণকরের রশিদ শেষ। কর অনলাইনে দিতে হবে। এ কথা শুনে ভ্রমণের আনন্দটাই ম্লান হয়ে গেল।’

রয়েল পরিবহনের সহকারী ম্যানেজার মুকুল হোসেন বলেন, ঢাকা থেকে আমার পরিবহনের দুটি গাড়িতে ৫২ জন পাসপোর্টধারী যাত্রী ভারতে যাওয়ার জন্য আসেন। তাদের সহযোগিতা করার জন্য পরিবহনের লোকজন ব্যাংকে গেলে ভ্রমণকর কাটতে না পেরে ফিরে আসেন। পরে বাইরে থেকে যাত্রীদের অনলাইনে ভ্রমণকর দিয়ে ২ ঘণ্টা পর ভারতে পাঠানো হয়।

বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংকের ইনচার্জ রুহুল আমিন বলেন, ‘হঠাৎ করে ভ্রমণকরের রশিদ বই শেষ হয়ে গেছে। আমরা ব্যাংক কর্তৃপক্ষকে আগে থেকে জানিয়েছিলাম। খুব দ্রুত এ সমস্যার সমাধান হবে বলে তারা আমাদের জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close