বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

বাঁশখালীতে বিএনপি নেতার বাড়ি থেকে অস্ত্র-গুলি উদ্ধার

বাঁশখালীর বহুল আলোচিত-সমালোচিত বিএনপি নেতা ও বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিষ্কৃত চেয়ারম্যান লেয়াকত আলীর বাড়ি থেকে অস্ত্র এবং বন্দুকের গুলি ও লাঠি জব্ধ করেছে পুলিশ। তার বিরুদ্ধে ২১টি মামলার তদন্ত চলছে। এ খবর জানা গেছে পুলিশের সূত্রে।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় গণ্ডামারা ইউপির ১ নম্বর ওয়ার্ড খাসপাড়ার তার নিজ বসতঘরে ব্যাপক তল্লাশি চালিয়ে ২টি বিদেশি পিস্তল, ৫টি দেশীয় তৈরি এলজি, ২টি কাটা একনলা বন্দুক, ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক, বিভিন্ন আগ্নেয়াস্ত্রের ৭২ (বাহাত্তর) রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ, ৫টি চাইনিজ কুড়াল, ১টি কিরিচ, ৬টি কাঠারবাঁটযুক্ত ধারালো রামদা এবং ৪০টি বিভিন্ন সাইজের গইট্টা (লাঠি) উদ্ধার করা হয়।

লেয়াকত আলীকে গত বুধবার সন্ধ্যায় ঢাকার মতিঝিল এলাকা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা তদন্তাধীন রয়েছে।

গতকাল শুক্রবার বাঁশখালী থানার হলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ, বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদ। উল্লেখ্য, তাহার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, চাঁদাবাজি, পুলিশ আক্রান্ত, বিস্ফোরক, বিশেষ ক্ষমতা আইন, ১৯৭২ সালের অনুচ্ছেদণ্ড৭৩(২খ) গণপ্রতিনিধিত্ব আদেশ ধারাসহ ২১টি মামলা তদন্তাধীন ও বিচারাধীন রয়েছ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close