গাজীপুর প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২৪

গোপনে দ্বিতীয় বিয়ে করে দায়িত্ব হারালেন ওসি

গাজীপুরে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া গোপনে দ্বিতীয় বিয়ে করায় জয়দেবপুর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলামকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার বদলে গত শুক্রবার থেকে জয়দেবপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, আগে সৈয়দ মিজানুর ইসলাম মানিকগঞ্জ ওসি হিসেবে কর্মরত থাকা অবস্থায় স্থানীয় এক কলেজছাত্রীর (২৪) সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। পরে গোপনে ওই কলেজছাত্রীকে তিনি বিয়ে করেন। এদিকে জাতীয় সংসদ নির্বাচনের আগে সৈয়দ মিজানুর ইসলাম জেলা পুলিশের অধীন জয়দেবপুর থানার ওসি হিসেবে বদলি হয়ে আসেন। এক সপ্তাহ আগে ওই কলেজছাত্রী জয়দেবপুরে গিয়ে ওসির সঙ্গে দেখা করেন। পরে ওসি ওই ছাত্রীকে স্থানীয় রাজেন্দ্রপুর এলাকায় একটি রিসোর্টে নিয়ে রাখেন। গত বৃহস্পতিবার তাদের মধ্যে দাম্পত্য কলহের জেরে ওই ছাত্রী গাজীপুরের পুলিশ সুপারকে ফোন দিয়ে বিষয়টি জানান।

পুলিশ সূত্রে আরো জানা গেছে, খবর পেয়ে ওই ছাত্রীর মা জয়দেবপুর আসেন। পরে তিনি মানিকগঞ্জের বিয়ে এবং কাবিনের দেনমোহর নিয়ে আপত্তি তুললে, পুনরায় বিয়ে পড়ানো হয়। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সৈয়দ মিরাজুল ইসলাম বলেন, সৈয়দ মিজানুর ইসলামের প্রথম স্ত্রীর সংসারে এক ছেলে এবং এক মেয়ে রয়েছে। দুই মাস আগে প্রথম স্ত্রীর অজ্ঞাতে সৈয়দ মিজানুর ইসলাম এ নারীকে বিয়ে করেন। পরে ওসি জয়দেবপুর থানায় বদলি হয়ে আসনে।

ওই নারী সপ্তাহ খানেক আগে এখানে আসেন। বাসা ভাড়া না নেওয়ায় ওই নারীকে রাজেন্দ্রপুর এলাকায় একটি রিসোর্টে নিয়ে রাখেন। বৃহস্পতিবার তাদের মধ্যে মনোমালিন্য হলে ওই নারী বিষয়টি গাজীপুরের পুলিশ সুপারকে জানান। পরে পুলিশ সুপার ওই নারীকে তার কার্যালয়ে ডেকে জিজ্ঞাসাবাদ করেন।

গাজীপুরের পুলিশ সুপার কাজী সফিকুল আলম বলেন, তিনি একটা দায়িত্বশীল পদে রয়েছেন। মৌখিকভাবে তার নৈতিকস্খলনের অভিযোগ পেয়ে তাকে থানার দায়িত্ব থেকে সরিয়ে পুলিশ লাইনে বদলি করা হয়। অভিযোগ পেলে এবং তদন্ত সত্য প্রমাণিত হলে তার বিরুদ্ধে পুলিশ বিভাগের বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close