নিজস্ব প্রতিবেদক

  ২১ জানুয়ারি, ২০২৪

গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত রাজপথে থাকব

- মঈন খান

গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলনরত বিরোধী দলগুলো রাজপথ ছাড়বে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেছেন, আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, বাংলাদেশে গণতন্ত্র ব্যতিরেকে অন্য কোনো পদ্ধতি কোনো দিন চলবে না। এই সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে, বন্দুকের নলের জোরে ক্ষমতায় আছে। শুধু আমরাই এ কথা বলছি না, সারা বিশ্বের মিডিয়া দেখুন, বিভিন্ন রাষ্ট্রের যে বক্তব্য এসেছে সেগুলো দেখুন। ৭ জানুয়ারির নির্বাচন সম্পর্কে আমরা যে কথা বলে গেছি কয়েক বছর ধরে, তারা এই কথার প্রতিধ্বনি করছে। গতকাল শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ওরা (আওয়ামী লীগ) সরকারে যাওয়ার যোগ্যতা রাখেন না, এটা ভোট হয়নি। এজন্য এই সইয়ের ব্যবস্থা আমরা করেছি। বাংলাদেশের ১০ কোটি ভোটার কেবল নয়, বাংলাদেশের ১৭ বা ১৮ কোটি জনগণের কাছে আমরা পৌঁছাবার চেষ্টা করব, আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে, অফলাইন ও অনলাইনে।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, পরিস্থিতিটা কী রকম? সরকার কতখানি নাজেহাল দেখেন। ডিপ্লোমেটরা রাষ্ট্র রাষ্ট্র যে সম্পর্ক, তারা সেখানে যাচ্ছেন। সৌজন্য সাক্ষাৎ করছেন, কথা-বার্তা বলছেন, কেউ কেউ ফুল দিচ্ছেন। সেটাকে সরকার তাদের প্রতি তাদের একটা রাজনৈতিক সমর্থন হিসেবে বিবেচনা করে একটা প্রচারের ঢামাঢোল তৈরি করেছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, মানুষের শক্তিকে, জনতার ঐক্যবদ্ধ শক্তিকে কোনো ফ্যাসিস্ট গণহত্যা চালিয়ে দাবিয়ে রাখতে পারেনি- এ দেশে একাত্তর সাল তার প্রমাণ। কাজেই আওয়ামী লীগ যত মিথ্যা, যত ভয়ের আর ত্রাসের রাজত্ব কায়েম করুক না কেন, যত দমন-পীড়ন আসুক না কেন, তারা আমাদের দেশের মানুষকে দাবিয়ে রাখতে পারবে না।

নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের পরিচালনায় অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য দেন জাতীয় গণফ্রন্টের প্রধান সমন্বয়ক টিপু বিশ্বাস, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ১২ দলীয় জোটের সমন্বয়ক অ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, গণঅধিকার পরিষদের নেতা বাবুল বিশ্বাস এবং নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি এ কে এম আশরাফুল হক প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close