মানিকগঞ্জ প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০২৪

পাটুরিয়ায় ফেরিডুবি

তিন দিনেও খোঁজ মেলেনি ফেরিচালকের

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা ও যানবাহন উদ্ধারকাজে যোগ দিয়েছে উদ্ধারকারী শক্তিশালী জাহাজ প্রত্যয়। এর আগে যানবাহন উদ্ধারকাজ করে জাহাজ হামজা ও রুস্তম। এদিকে গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত নিখোঁজ ফেরির ইঞ্জিনের দ্বিতীয় মাস্টার হুমায়ুন কবিরের সন্ধান পাওয়া যায়নি।

গতকাল শুক্রবার দুপুরে দুপুর ২টার দিকে নারায়ণগঞ্জ থেকে নৌপথে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে এসে পৌঁছায় উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরশেনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মোহাম্মাদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর ২টার দিকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়ায় পৌঁছায় এবং উদ্ধারকাজে যোগ দেয়। ফেরিটি ডুবে যাওয়ার পর এখন পর্যন্ত দুটি ট্রাক ও একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। ফেরি উল্টে যাওয়ার কারণে যানবাহন উদ্ধারে সময় বেশি লাগছে।

নৌবাহিনীর ডুবুরি দলের পিটি অফিসার মো. সাইফুল ইসলাম জানান, ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার সহকারী ইঞ্জিন মাস্টার হুমায়ুন কবিরের খোঁজ এখনো পাওয়া যায়নি। তার খোঁজে নৌবাহিনীর ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের সদস্যরা যৌথভাবে কাজ করছেন।

দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরি রজনীগন্ধা গত বুধবার সকাল ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটের অদূরে নোঙর করা অবস্থায় ছোট-বড় ৯টি যানবাহন নিয়ে ডুবে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close