নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০২৪

অবৈধ ইটভাটা বন্ধ হবে ১০০ দিনের মধ্যে

- পরিবেশমন্ত্রী

ঢাকার আশপাশে পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। তিনি বলেছেন, ঢাকার আশপাশে অনেক ইটভাটা আছে, যা পরিবেশ দূষণ করছে। বায়ুদূষণ করছে। অনেক অবৈধ ইটভাটাও আছে। আগামী ১০০ দিনের মধ্যে এসব ইটভাটা বন্ধের চেষ্টা করা হবে। গতকাল শুক্রবার রাজধানীর সবুজবাগ থানার পূর্ব বাসাবো প্রিন্স গার্ডেন মাঠে ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডের শীতার্তদের মাঝে ভালোবাসার উষ্ণ উপহার কম্বল বিতরণ’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর। এতে পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সাবের হোসেন চৌধুরী বলেন, মন্ত্রী হওয়ার পর নিজ আসনে এটা আমার প্রথম অনুষ্ঠান। আমাদের বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের যে চিন্তাটা সবচেয়ে বেশি কাজ করে তা হচ্ছে, আমরা মানুষের পাশে থাকতে চাই। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের যে আদর্শ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দিকনির্দেশনা আছে বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে থাকতে চায়।

দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়সীমার মধ্যে আনা বর্তমানে আওয়ামী লীগ সরকারের প্রধান অঙ্গীকার এমন মন্তব্য করে সাবের হোসেন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী একটা বিষয়ের ওপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। যা আমাদের আগামী দু-এক মাসের কর্মসূচির মধ্যেও আছে। আর সেটি হচ্ছে দ্রব্যের দাম আমরা যেন সাধারণ মানুষের ক্রয়সীমার মধ্যে রাখতে পারি। এটা আমাদের একটা নির্বাচনী অঙ্গীকার। নির্বাচনের মাধ্যমে আপনারা আপনাদের মেন্ডেট জানিয়েছেন। এখন আমাদের দায়িত্ব হচ্ছে কাজ করে। আমাদের যেসব অঙ্গীকার ছিল, তা একে একে প্রতিটি অঙ্গীকার পূরণ করব।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর চিত্তরঞ্জন দাস। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সাবেক উপাচার্য নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এম অহিদুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর্যটন ও আতিথেয়তা বিভাগের প্রফেসর ড. সন্তোষ কুমার দেব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-২-এর নির্বাহী কর্মকর্তা সুয়েমেন জো ও চিত্র নায়িকা শাহনুর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close