নিজস্ব প্রতিবেদক

  ০৮ ডিসেম্বর, ২০২৩

টিএসসি ও বিজয় সরণির মেট্রো স্টেশন চালু ১৩ ডিসেম্বর

মেট্রোরেলের বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি স্টেশন চালু হবে আগামী ১৩ ডিসেম্বর। গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে মেট্রোরেল পরিচালনকারী ঢাকা মাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিটিএমসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, নতুন দুটো স্টেশন চালু হলেও সময়সূচি আগের মতোই থাকবে।

এম এ এন সিদ্দিক বলেন, আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ উদ্বোধন করার সময় একটা প্রতিশ্রুতি ছিল তিন মাসের মধ্যে সব স্টেশন খুলে দেওয়া হবে। আগামী ১৩ ডিসেম্বরে দুটি স্টেশনে ট্রেন থামবে। এ দুই স্টেশন চালুর মাধ্যমে উত্তরা থেকে মতিঝিল পথে থাকা স্টেশনগুলোর মধ্যে শাহবাগ ও কারওয়ান বাজার বাদে সবই চালু হবে। মেট্রোর উত্তরা-আগারগাঁও অংশ চালুর ১০ মাস সাত দিনের মাথায় গত ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন।

বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ৭টায় শুরু হয়ে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মেট্রো চলছে। পর্যায়ক্রমে এ সময় বাড়ানো হবে বলে জানিয়েছে ডিটিএমসিএল।

২০২২ সালের ২৮ ডিসেম্বর চালুর পর ধাপে ধাপে সময় বাড়িয়ে এখন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশে চলাচল করছে সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close