নিজস্ব প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০২৩

ঢাকায় সিরিয়াল ককটেল বিস্ফোরণের হোতাসহ গ্রেপ্তার ৪

ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়সহ ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের হোতাসহ চারজন গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন ও মুগদাসহ মুন্সীগঞ্জের গজারিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলো- আশিকুর রহমান পান্না, পল্টন থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক শফিকুল, সুমন হোসেন রনি ও বিল্লাল হোসেন।

গতকাল বুধবার সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (অপারেশন এবং ক্রাইম) খ. মহিত উদ্দিন এ তথ্য জানান।

মহিত উদ্দিন বলেন, ৩০ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে ঢাকা বিভাগীয় কমিশনার তথা রিটার্নিং অফিসারের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। ঘটনা তদন্তের একপর্যায়ে সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে আশিকুর রহমান পান্নার জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পান্না ছাড়াও গ্রেপ্তার শফিকুল ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়সহ রমনা ও মতিঝিল এলাকায় আরো চার স্থানে ককটেল বিস্ফোরণের সঙ্গে জড়িত। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকারও করেছেন। তথ্যপ্রযুক্তি ও সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে পান্না এবং শফিকুলের ৯টি নাশকতার ঘটনায় একত্রে জড়িত থাকার প্রমাণও পেয়েছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close