নিজস্ব প্রতিবেদক

  ০৭ ডিসেম্বর, ২০২৩

লিবিয়ায় আটক ১৪৫ বাংলাদেশির প্রত্যাবর্তন

লিবিয়ায় ত্রিপোলির বেনগাজি ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ বাংলাদেশিকে গতকাল বুধবার বুরাক এয়ারের একটি চার্টার্ড ফ্লাইটে করে বাংলাদেশে প্রত্যাবর্তন করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রত্যাবর্তন করা বাংলাদেশিদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তারা অভ্যর্থনা জানান। এ সময় আন্তর্জাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেটমানি হিসেবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও ত্রিপোলিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় শিগগিরই অনিয়মিত আরো বাংলাদেশিকে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করা হবে। এ নিয়ে গত কয়েকদিনে ৩৯৮ বাংলাদেশিকে দেশে প্রত্যাবর্তন করা হয়েছে। এর আগে ২৮ নভেম্বর একই প্রক্রিয়ায় ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ অনিয়মিত বাংলাদেশিকে ফেরত আনা হয়। ৩০ নভেম্বর আনা হয়েছে ১১০ জনকে। মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রফিকুল আলম বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস ত্রিপোলির প্রচেষ্টায় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএমের আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close