নিজস্ব প্রতিবেদক

  ২৮ নভেম্বর, ২০২৩

সংসদ নির্বাচনে আসন সমন্বয় করা হবে

- তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ জোটগতভাবে নির্বাচন করবে জানিয়ে হাছান মাহমুদ বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে জোটভুক্ত দলগুলোর সঙ্গে আসন সমন্বয় করা হবে। সংসদীয় ২৯৮টি আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করলেও জোটভুক্ত দলগুলোর সঙ্গে সমঝোতার পর আসন সমন্বয় করা হবে বলে হাছান মাহমুদ জানিয়েছেন।

আওয়ামী লীগ জোটগতভাবে নির্বাচন করবে জানিয়ে তিনি বলেছেন, জোটভুক্ত দলগুলোর সঙ্গে এখনো সমন্বয় না হওয়ায় প্রায় সব আসনে প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে।

আগামী ৭ জানুয়ারির ভোটকে সামনে রেখে গত ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিন মনোনয়নে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করে ক্ষমতাসীন দল। পরে রবিবার আওয়ামী লীগ কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ ফাঁকা রেখে ২৯৮টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। সচিবালয়ে গতকাল সোমবার সিনেমা হল মালিকদের নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময়ের পর আসন সমন্বয় নিয়ে কথা বলেন তথ্যমন্ত্রী।

প্রার্থী নির্বাচনে প্রধানমন্ত্রীর তদন্ত রিপোর্ট কাজ করেছে জানিয়ে হাছান বলেন, ‘শেখ হাসিনা মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান। এর বাইরে দুই বছরের বেশি সময় ধরে দলের পক্ষ থেকে সংসদীয় আসনগুলোয় প্রধানমন্ত্রী নানাভাবে তদন্ত করাচ্ছিলেন, সেই রিপোর্টগুলো সংগ্রহ করে জনপ্রিয়তা ও দলের প্রয়োজনীয়তার নিরিখে বিবেচনা করা হয়েছে, জয়ী হতে পারে এমন প্রার্থী নির্বাচিত করা হয়েছে।’

হাছান মাহমুদ বলেন, ‘রাজনৈতিক দলের পাশাপাশি তৃণমূল বিএনপির নেতৃত্বে বা অন্যভাবে নেতারা নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। কারণ বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে এবং দেশের মানুষের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। তাদের এই অবরোধের ডাকে তাদের সমর্থকদেরই সমর্থন নেই, কর্মীদেরও নেই।’

তথ্যমন্ত্রীর ভাষ্য, বিএনপির ডাকা অবরোধের মধ্যেও রাস্তাঘাটের যানজট প্রমাণ করে আন্দোলনের ডাক হাওয়ায় মিলিয়ে গেছে, নির্বাচনী ডামাডোল যখন আরো শুরু হবে এগুলো কেউ মনেও রাখবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close