প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ এপ্রিল, ২০২৩

সড়কে পাঁচ জন নিহত, ১৭ জন আহত

বাগেরহাটের ফকিরহাটে ট্রাকের পেছনে ড্রাম ট্রাকের ধাক্কায় হেলপার, সিরাজগঞ্জের তাড়া?শে মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ, পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় একজন, জয়পুরহাটে ট্রাক্টরের ধাক্কায় এক শিশু এবং চাঁদপুরে বাস-অটোরিকশা সংঘর্ষে একজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

ফকিরহাট (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাটে থেমে থাকা কয়লাবোঝাই ট্রাককে পেছন থেকে নিয়ন্ত্রণ হারিয়ে পাথরবোঝাই একটি ড্রাম ট্রাক ধাক্কা দিলে, সেই ড্রাম ট্রাকের হেলপার শেখ কালু মিয়া (৩৫) নিহত হন। এ সময় চালক শামীম হাসান (৪০) গুরুতর আহত হয়েছেন। নিহত হেলপার শেখ কালু মিয়া সাতক্ষীরার কালামনগর এলাকার শেখ লালু মিয়ার ছেলে। পুলিশ জানায়, বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ১টার দিকে খুলনা-ঢাকা মহাসড়কের ফকিরহাট উপজেলার ফলতিতা এলাকায় এ ঘটনা ঘটে। আহত চালক শামীম হাসানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় বলে জানান তিনি। খবর পেয়ে হাউওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে। মোল্লাহাট হাইওয়ে থানার ওসি মেহেদি হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তাড়াশ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের তাড়া?শে রাস্তা পারাপারের সময় মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) দুপুরে গোয়ালগ্রাম নামক স্থা?নে এই দুর্ঘটনা? ঘ?টে। নিহত গৃহবধূ মইফুল (৪২) গোয়ালগ্রাম?ের মৃত? লাবুর স্ত্রী। বিষয়?টি নি?শ্চিত ক?রে?ছেন তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম। অন্যদিকে, মোটরসাইকেল আরোহী এনামুল সরকার মোটরসাইকেল থেকে পড়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হলে তাকেও উদ্ধার করে চিকিৎসার জন্য বগুড়া হাসপাতালে প্রেরণ করা হয়।

পটুয়াখালী : কুয়াকাটা-ঢাকা মহাসড়কের পায়রা সেতুর দক্ষিণ টোল প্লাজা সংলগ্ন পাগলা এলাকায় বৃহস্পতিবার (৩০ মার্চ) সন্ধ্যায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও সাতজন আহত হয়েছেন। নিহতের নাম শাওন। তার বাড়ি সদর উপজেলার বদরপুর ইউপির গাবুয়া গ্রামে। এ ঘটনায় তুহিন পরিবহনের একটি বাস আটক করেছে পুলিশ। দুমকী থানার ওসি আবুল বশার জানান, কুয়াকাটা থেকে তুহিন পরিবহনের একটি বাস দিনাজপুর যাচ্ছিল। বাসটি পটুয়াখালীর দুমকী উপজেলার পাগলা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরবাইক গাড়ির বেপরোয়া গতি দেখে পাশে হার্ড ব্রেক করে থামিয়ে দেয়। এ সময় পেছন থেকে অন্য একটি মোটরসাইকেল এসে সামনের মোটরসাইকেলের পেছনে জোড়ে ধাক্কা দিলে দুই মোটরসাইকেলের চালক ছিটকে রাস্তায় পড়ে যায়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে তার সামনের একটি অটোকে ধাক্কা দিলে সেটিও রাস্তার পাশে পড়ে যায়। ঘটনার পর স্থানীয়রা আহতদের পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার দ্বিতীয় মোটরসাইকেল চালক শাওনকে (২২) মৃত ঘোষণা করে। নিহত শাওন সদর উপজেলার বদরপুর ইউপির গাবুয়া গ্রামের আবদুর রব তালুকদারের ছেলে।

জয়পুরহাট : জয়পুরহাটের সদর উপজেলার পুরানাপৈল সড়কের বাইপাস মোড়ে মেসি ট্রাক্টরের ধাক্কায় রুমা নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। নিহত রুমা পুরানাপৈল এলাকার মাষ্টারপাড়া গ্রামের রুহুল আমিনের মেয়ে। খবরটি নিশ্চিত করেছেন জয়পুরহাট সদর থানার ওসি সিরাজুল ইসলাম। আহত হন রুমার মা ও মামা।

চাঁদপুর : চাঁদপুর-রায়পুর সড়কে সদর উপজেলার নিজগাছতলা এলাকায় আনন্দ পরিবহনের একটি বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং শিশুসহ ৬ যাত্রী গুরুতর আহত হয়েছেন। নিহত ব্যক্তি পুরুষ। বয়স আনুমানিক ৩০ বছর। তবে তার কোনো পরিচয় পাওয়া যায়নি। তার পরনে প্যান্ট ও শার্ট ছিল। শুক্রবার (৩১ মার্চ) আনুমানিক দুপুর সোয়া ২টার দিকে নিজ গাছতলা কাদির গাজীর মার্কেটের সামনে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাটি নিশ্চিত করেছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

আহতদের মধ্যে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চরকাজিয়া গ্রামের মীর মাঝির ছেলে আবদুল মাজেদ মাঝি (৬০), রায়পুরের অটোরিকশা চালক মো. আলাউদ্দিন (৩৫) ও অজ্ঞাতনামা আরেকজন পুরুষ যাত্রীর অবস্থা খুবই আশঙ্কাজনক। এছাড়া আহত মাজেদ মাঝির স্ত্রী পেয়ারা বেগম (৫০) ও তাদের সঙ্গে থাকা চার বছর বয়সি শিশু। তবে শিশুটির বড় ধরনের কোনো ক্ষতি হয়নি বলে চাঁদপুর সরকারি হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. মিজানুর রহমান জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close