নিজস্ব প্রতিবেদক

  ২৭ নভেম্বর, ২০২২

মহিলা আ.লীগের কমিটি ঘোষণা

সভাপতি চুমকি, সম্পাদক শবনম

কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক জাহানারা বেগম এবং সভাপতিমণ্ডলীর সদস্য রিমি

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মেহের আফরোজ চুমকি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শবনম জাহান শিলা। শনিবার (২৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন শেষে নতুন নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

একই সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটিও ঘোষণা করা হয়। ঢাকা মহানগর উত্তরের মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সাহেদা খানম দিপ্তী, সাধারণ সম্পাদক হাসিনা রাবী চৌধুরী। আর দক্ষিণের সভাপতি সাবেরা বেগম স্বপদে বহাল রয়েছেন, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পারুল আক্তার। এ সময় বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা হিসেবে জাহানারা বেগম ও সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে সিমির হোসেন রিমির নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

এর আগে ওবায়দুল কাদের তার বক্তব্যে বলেন, বিএনপির প্রধান টার্গেট হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ নয়। তিনি বলেন, ১৫ আগস্ট দুই বোন (শেখ হাসিনা ও শেখ রেহানা) দেশে ছিলেন না। ভাগ্যের কারণে বেঁচে গেলেন। ২১ আগস্ট গ্রেনেড হামলা হলো। সেদিনও উদ্দেশ্য ছিল শেখ হাসিনাকে শেষ করা। তিনি বলেন, শেখ হাসিনা না থাকলে পদ্মা সেতু হতো না। আজ কর্ণফুলী টানেল উদ্বোধন করা হয়েছে। এটাও হতো না। এসব দেখে বিএনপি নেতাদের অন্তর জ্বালা শুরু হয়েছে। মির্জা ফখরুলদের বুকে বড় জ্বালা।

প্রধানমন্ত্রী জনগণের জন্য রাত জেগেও কাজ করেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রীকে আমি জিজ্ঞেস করেছি, রাতে কতক্ষণ ঘুমান?’ তিনি জানালেন, রাতে তিন ঘণ্টা ঘুমান। দেশের জনগণের জন্য রাত জেগে তিনি কাজ করেন।

সংগঠনটির জাতীয় সম্মেলন উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সকাল থেকে জড়ো হতে থাকেন হাজারো নেতাকর্মী। দুপুর আড়াইটায় শুরু হয় সম্মেলন। সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে প্রবেশের জন্য একাধিক গেট করা হয়। প্রবেশপথগুলোতে লাইনে দাঁড়িয়ে নেতাকর্মীরা প্রবেশ করেন। নিরাপত্তার জন্য তল্লাশি করে প্রবেশ করিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলন হয়েছিল। এতে সাফিয়া খাতুন সভাপতি এবং মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর মেয়াদি কমিটি হলেও পাঁচ বছর পর নতুন নেতৃত্ব পেল মহিলা আওয়ামী লীগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close