reporterঅনলাইন ডেস্ক
  ০১ জানুয়ারি, ২০২৪

হাতের তালুতে ‘M’ তাহলে তো আপনি ভাগ্যবান!

মুখের রেখা বয়সের পরিচয় দেয়। আর হাতের রেখা? কি, ভাবছেন তো কেমন প্রশ্ন? ভবিষ্যৎ ঠিক কেমন যাবে, তার আগাম ইঙ্গিত পেতে জ্যোতিষীদের দিয়ে হাত দেখানোর শখ তো আছে অনেকেরই। মন দিয়ে বিশেষজ্ঞদের কথা শুনে বোঝার চেষ্টা করেন আগামী দিনে শুভ-অশুভের আভাস। বিপদের কোনো গন্ধ পেলে তা মোকাবিলার জন্যও সেই বিশেষজ্ঞদেরই পরামর্শ মেনে চলার চেষ্টা করেন কেউ কেউ। এই তো নতুন কথা নয়। কিন্তু হাতের তালুর রেখা বিশ্লেষণ করা হয় কীসের ভিত্তিতে জানেন? তালুর ভেতরের রেখায় কোন বর্ণ লুকিয়ে রয়েছে, তা বুঝে কিছুটা ভবিষ্যৎ নির্ধারণ করা যায়।

কোনো ব্যক্তির জন্মের মাস, জন্মদিন যেমন তার সম্পর্কে অনেক কিছু বলতে পারে, ঠিক তেমনই হাতের রেখাও আপনার অতীত এবং ভবিষ্যতের কথা বলে দেয়। হস্তরেখা জ্যোতিষের সাহায্যে, হাতের তালুতে থাকা অসংখ্য রেখা ও চিহ্নগুলো থেকে যেকোনো ব্যক্তির আচরণ এবং ভবিষ্যৎ সম্পর্কে অনেক তথ্য পাওয়া যায়। অর্থাৎ আপনি মানুষটা কেমন, তা আপনার হাতই বলে দেবে। কখনো কি খেয়াল করেছেন আপনার হাতের তালুতে থাকা অসংখ্য রেখার মধ্যে ইংরেজি ‘M’ বর্ণের মতো দেখতে রেখাটি আছে কি না? জ্যোতিষীদের মতে, হাতের তালুতে যদি এই চিহ্ন থেকে থাকে, তাহলে সেই ব্যক্তি বেশ ভাগ্যবান হন। খুব কম মানুষের হাতেই এই চিহ্ন দেখা যায়।

পুরুষদের হাতে যদি ‘M’ চিহ্ন থাকে-

১. জ্যোতিষশাস্ত্র মতে, যদি কোনো পুরুষের হাতে ‘M’ চিহ্ন থাকে, তাহলে তিনি অত্যন্ত প্রতিশ্রুতিমান এবং অত্যন্ত অনুভূতিপ্রবণ হন।

২. এই ব্যক্তিরা জীবনে অনেক সম্মান, সাফল্য ও খ্যাতি অর্জন করেন।

৩. এই ব্যক্তিরা কখনোই কাউকে প্রতারিত করেন না, তাই তাদের চোখ বন্ধ করে ভরসা করা যায়।

৪. যেকোনো উদ্যোগেই সাফল্য অর্জন হয় এবং পার্টনারশিপ ব্যবসায়ও অসাধারণ সফলতা আসে। ধনী ও প্রভাবশালী ব্যক্তি হিসেবে সমাজে নিজের জায়গা করে নেন।

৫. জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক খুব ভালো হয়। একে অন্যের মধ্যে ভালোবাসা ও বিশ্বাস থাকে। যেকোনো পরিস্থিতিতে একে অন্যের পাশে থাকে, সাপোর্ট করে।

মহিলাদের হাতে যদি ‘M’ চিহ্ন থাকে-

১. কোনো মহিলার হাতে এই চিহ্ন থাকলে, তিনি পুরুষের থেকেও অনেক বেশি ক্ষমতাশালী ও ভাগ্যবান হন।

২. এই মহিলা বা নারীরা অত্যন্ত বুদ্ধিমান, মেধাবী ও চালাক হন, পাশাপাশি এরা যেকোনো কাজে পারদর্শী হন।

৩. প্রেমিক-প্রেমিকা উভয়ের হাতেই এই চিহ্ন থাকলে তারা রাজযোটক বা পারফেক্ট কাপল হন, কিন্তু সাফল্যের দিক থেকে এগিয়ে থাকে মেয়েটিই।

৪. সন্তান লালন-পালনের ক্ষেত্রেও এরা এগিয়ে থাকেন, একজন আদর্শ মা হতে পারেন।

এ ছাড়া

১. হাতের তালুতে ‘M’ চিহ্ন থাকা ছেলেমেয়ে উভয়েই যেকোনো পরিস্থিতিতে মানাতে পারেন, কোনো সমস্যা হয় না।

২. এই ব্যক্তিরা বেশ রহস্যজনক হন, তাই এদের বোঝা অতটাও সহজ নয়।

৩. সবদিক দিয়েই পারদর্শী হন। যেকোনো বিষয় খুব কম সময়েই ক্যাচ করতে পারে।

৪. বিবাহিত জীবন সুখের হয়।

৫. যাদের হাতে ‘M’ চিহ্ন থাকে, তাদের জীবনে অর্থপ্রাপ্তি হয়।

কিন্তু এসবই জ্যোতিষীদের ব্যাখ্যা। বাস্তবে কি তেমনই হয়? কার হাতের তালুতে লুকিয়ে রয়েছে ‘M’, তাও কি খুঁজে পাওয়া সহজ ব্যাপার? কারো আবার জ্যোতিষে বিশ্বাস নেই। কাজেই হাতের রেখায় ল ‘M’ লুকিয়ে থাকলেই যে তার ভবিষ্যৎ এত সুন্দর হবে, স্রেফ জ্যোতিষের কথায় বিশ্বাস না রেখে নিজেই নিজের সুন্দর জীবন তৈরি করাই কি সবচেয়ে ভালো পন্থা নয়?

তথ্য : সংগৃহীত

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close