reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০২৪

দুর্নীতি-অনিয়ম

সালাম মুর্শেদীসহ বাফুফের ৫ কর্মকর্তাকে শাস্তি দিলো ফিফা

ছবি : সংগৃহীত

অনিয়ম, দুর্নীতি থেকে বের হয়ে আসার চেষ্টার মাঝেই দেশের ফুটবলে এলো দুঃসংবাদ। পুরোনো অন্যায়ের শাস্তি পেলেন পাঁচ কর্মকর্তা। এবার নাম যোগ হয়েছে সিনিয়র সহসভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদীর। ১৩ লাখ টাকা দিতে হবে সাবেক ফুটবলার থেকে সংসদ সদস্য হওয়া সালাম মুর্শেদীকে।

আগে নিষিদ্ধ হওয়া সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নতুন করে তিন বছর নিষিদ্ধ হয়েছেন। যোগ হয়েছে আর্থিক দণ্ডও। বিশ হাজার সুইস ফ্রাঁ বা ২৬ লাখ টাকা দিতে হবে তাকে। এ ছাড়া সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানের শাস্তির ধরণ একই। দুই বছরের নিষেধাজ্ঞার সঙ্গে তাদেরও ১৩ লাখ টাকা করে জরিমানা দিতে হবে। তবে সরাসরি শাস্তি পাননি স্টোর অফিসার ও ক্রয় কর্মকর্তা ইমরুল হাসান। তাকে সতর্ক করেছে ফিফা।

সংস্থার স্বাধীন এথিকস কমিটি দীর্ঘ প্রক্রিয়া পর দিয়েছে এই শাস্তি। শুনানি, তথ্য বিশ্লেষণ, প্রমাণ দেওয়ার সুযোগ সব ধাপ অতিক্রম করে দেওয়া হয়েছে। ফিফার এথিকস কমিটি নিশ্চিত হয়েছে ফিফার অনুদানের অর্থ ব্যয়ে ভুয়া বিল তৈরি, ভুয়া কাগজ তৈরি, অর্থ প্রদান বা প্রদানের চেষ্টা করা হয়েছে। এথিকস কমিটির রায় ফিফার ওয়েবসাইটে প্রকাশের আগেই দোষীদের জানিয়ে দেওয়া হয়েছে। তবে নিরব ছিল ফুটবল ফেডারেশন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুর্নীতি-অনিয়ম,ফিফা,শাস্তি,বাফুফে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close