reporterঅনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল, ২০২৪

মুম্বাইকে হারিয়ে জয়ের ধারায় রাজস্থান

ছবি : সংগৃহীত

এবারের আইপিএলে শুরু থেকেই আধিপত্য দেখাচ্ছে প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। ৮ ম্যাচ খেলে মাত্র একটিতে হারা রাজস্থান সোমবারও (২২ এপ্রিল) জয় পেয়েছে আইপিএলের সবচেয়ে সফল দলের একটি মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। সহজ জয়ে শীর্ষস্থান আরও মজবু করল স্যামসনের দল।

সোমবার রাজস্থানের ঘরের মাঠে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রানের পুঁজি পায় মুম্বাই। জবাবে ৮ বল ও ৯ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। শতক হাঁকিয়েছেন রাজস্থানের জয়সওয়াল।

১৮০ রানের লড়াকু সংগ্রহ তাড়ায় নেমে ব্যাট হাতে দারুণ শুরু করে রাজস্থান। পাওয়ার প্লের ৬ ওভারে ৬১ রান তুলে ফেলেন দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও জস বাটলার। তবে, এরপরই হানা দেয় বৃষ্টি। যার ফলে বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা।

বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে অবশ্য খেই হারায় দলটি। দলীয় ৭৪ রানে বাটলার আউট হলেও পরে আর কোন উইকেট হারায়নি তারা। দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন জয়সওয়াল। ৬০ বলে ১০৪ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই ব্যাটার।

এর আগে, ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের। দলীয় ৬ রানের মাথায় অভিজ্ঞ রোহিত শর্মার উইকেট হারায় দলটি। ৫ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। একই ওভারে ফেরেন আরেক ব্যাটার ইশান কিষাণ। ৩ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি তিনি। শুরুতে দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়া দলকে টেনে তোলার দায়িত্ব নিতে পারেননি সূর্যকুমার যাদব। দলীয় ২০ রানের মাথায় ফেরেন সাজঘরে। ৮ বলে ১০ রান করে পাওয়েলের হাতে ক্যাচ তুলে দেন যাদব।

এরপর অবশ্য আফগান ব্যাটার মোহাম্মদ নবীর ব্যাটে কিছুটা লড়াই করে মুম্বাই। ১৭ বলে ২৩ রান আসে তার ব্যাট থেকে। দলীয় ৫২ রানের মাথায় তার বিদায়ে ফের ধাক্কা খায় দলটি। যদিও নেহাল ওয়াধেরা ও তিলক বর্মার ব্যাটে চড়ে লড়াকু সংগ্রহ পায় মুম্বাই।

এদিন আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাজস্থানের ভারতীয় লিগস্পিনার যুজবেন্দ্র চাহাল। মোহাম্মদ নবীকে আউট করে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজস্থান রয়্যালস,মুম্বাই ইন্ডিয়ান্স,আইপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close