reporterঅনলাইন ডেস্ক
  ১৭ এপ্রিল, ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে পিএসজির মুখোমুখি হচ্ছে ডর্টমুন্ড

ছবি : সংগৃহীত

সবশেষ ২০১২–১৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছিল বরুসিয়া ডর্টমুন্ড। দীর্ঘ ১১ বছর পরে আবারো টুর্নামন্টেটির শেষ চার নিশ্চিত করেছে জার্মান ক্লাবটি। প্রথম লেগে ২–১ ব্যবধানে পিছিয়ে থাকা দলটি ঘরের মাটিতে ৪-২ গোলের জয় তুলে নিয়েছে। তাতে ৫-৪ অগ্রগামিতায় এডিন টেরজিকের শিষ্যদের সেমিফাইনাল নিশ্চিত হয়।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১টায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনালে মুখোমুখি হয় অ্যাতলেটিকো মাদ্রিদ ও বরুসিয়া ডর্টমুন্ড।

ম্যাচটিতে ডর্টমুন্ডের হয়ে গোল করেন ইউলিয়ান ব্রান্ড, ইয়ান মাটসেন, নিকলাস ফুলক্রুগ ও মার্সেল সাবিৎজার। আর অ্যাতলেটিকোর একটি গোল ছিল ডর্টমুন্ডের ডিফেন্ডার ম্যাটস হামেলসের আত্মঘাতী। দ্বিতীয় গোলটি করেন আনহেল কোরেয়া।

ফিরতি লেগের এই ম্যাচে ৬৪ মিনিটে ২-২ গোলের সমতা হলে ডর্টমুন্ডের ভাগ্য সুতোয় দুলতে থাকে। সেখান থেকে দলকে উদ্ধার করার দায়িত্ব নেন ফুলক্রুগ। ৭১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন জার্মান এই ফুটবলার। তারপরে ত্রাতার ভূমিকায় আসেন মার্সেল সাবিৎজার। তার গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে যায় জার্মান ক্লাবটি।

বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৫–৪ অগ্রগামিতায় শেষ চার নিশ্চিত হয় ডর্টমুন্ডের। সেমিতে দলটির প্রতিপক্ষ হিসেবে নাম লিখিয়েছে ফরাসি ক্লাব পিএসজি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চ্যাম্পিয়ন্স লিগ,ইউলিয়ান ব্রান্ড,পিএসজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close