reporterঅনলাইন ডেস্ক
  ০৮ এপ্রিল, ২০২৪

কলকাতাকে হারিয়ে ফের জয়ের ধারায় চেন্নাই

ছবি : সংগৃহীত

টানা ৩ ম্যাচে জিতে উড়ছিল কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে চেন্নাই সুপার কিংস হেরেছে শেষ দুই ম্যাচেই। দুই পেসার মাথিশা পাথিরানা ও মুস্তাফিজুর রহমানের অভাবটা হাড়ে হাড়ে টের পাচ্ছিল তারা। কলকাতার সঙ্গে ম্যাচে দলে ফিরলেন মুস্তাফিজ। চেন্নাইও বদলে গেল ভোজবাজির মতো। শক্তিশালী কলকাতাকে অল্প রানে আটকে সহজেই জয় পেয়েছে চেন্নাই।

সোমবার (৮ এপ্রিল) ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। এদিন আগে ব্যাট করে কলকাতা রবীন্দ্র জাদেজা ও মুস্তাফিজুর রহমানের তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রানের মামুলি সংগ্রহ পায়। জবাবে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের অর্ধশতকে ভর করে ১৪ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

চিপকের স্লো উইকেট ব্যাটিংয়ের জন্য ততটা সহায়ক না হলেও চেন্নাইকে ঝড়ো সূচনা এনে দেন রাচিন রবীন্দ্র। ৩.২ ওভারে আউট হওয়ার আগে গায়কোয়াড়কে নিয়ে ২৭ রান দলের স্কোরবোর্ডে জমা করেন। ৮ বলে ১৫ রান করে অরোরার বলে আউট হন রাচিন।

রাচিনের বিদায়ের পর ব্যাট চালিয়ে খেলার দায়িত্বটা নেন ড্যারেল মিচেল। অন্যদিকে অধিনায়ক গায়কোয়াড় দেখেশুনে খেলছিলেন। এই জুটিতে ৫৫ বলে ৭০ রান যোগ হয়। ১৯ বলে ২৫ রান করা মিচেলকে বোল্ড করে জুটি ভাঙেন সুনীল নারিন।

এদিন ৪৫ বলে অর্ধশতক তুলে নেন চেন্নাই দলপতি গায়কোয়াড়। অন্যদিকে উইকেটে এসে মেরে খেলতে থাকেন শিভম দুবে। তবে জয় থেকে ৩ রান দূরে থাকতে অরোরার বলে বোল্ড হয়ে যান তিনি। ১৮ বলে ১ চার ও ৩ ছয়ে ২৮ রান করেন তিনি। গায়কোয়াড় শেষ পর্যন্ত ৫৮ বলে ৯ চারে ৬৭ রানে অপরাজিত থাকেন। শেষে নেমে ৩ বলে ১ রান করে তাকে সঙ্গ দেন ধোনি।

কলকাতার পক্ষে বৈভব অরোরা ৪ ওভারে ২৮ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। বাকি উইকেটটি পান সুনীল নারিন।

এর আগে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই উইকেট হারিয়েছিল কলকাতা। তবে সুনীল নারিন এদিনও ঝড়ের পূর্বাভাস দিচ্ছিলেন। কিন্তু ২০ বলে ২৭ রান করা নারিন ও ১৮ বলে ২৪ রান করা অঙ্কৃশ রঘুবংশীকে ফিরিয়ে কলকাতাকে জোড়া ধাক্কা দেন রবীন্দ্র জাদেজা। এরপর রানের গতি কমে আসে কলকাতার। সেই সঙ্গে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

মাঝে থিকসানা ও তুষার দেশপান্ডে একের পর এক উইকেট শিকার করেন। তবে দারুণ বোলিং করেও উইকেটের দেখা পাচ্ছিলেন না মুস্তাফিজুর রহমান। তার তৃতীয় ওভারে সহজ ক্যাচ দিয়েছিলেন আন্দ্রে রাসেল। তবে তা ধরতে পারেননি ধোনি।

অবশেষে নিজের ও দলের শেষ ওভার করতে এসে সাফল্য পান মুস্তাফিজ। সেই ওভারের প্রথম বলেই ফেরান কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে। ৩২ বলে ৩৪ রান করে জাদেজার ১০০তম ক্যাচে পরিণত হন তিনি। এরপর সেই ওভারের চতুর্থ বলে মিচেল স্টার্ককেও ফেরান মুস্তাফিজ।

কলকাতার পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জাদেজা। ৩৩ রান দিয়ে সমান উইকেট শিকার করেন দেশপান্ডেও। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট শিকার করেন মুস্তাফিজ। বাকি উইকেটটি পান থিকসানা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চেন্নাই সুপার কিংস,কলকাতা নাইট রাইডার্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close