reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০২৪

অভিষেক ম্যাচেই কয়েকটি রেকর্ডে নাম লেখালেন জাকের

ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কাল মাঠে নেমেছিল বাংলাদেশ। সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিং নিয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে বল হাতে আশানুরূপ পারফর্ম করতে পারেননি তাসকিন-মোস্তাফিজরা। ফলে ২০ ওভারে ২০৬ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। এদিকে লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে চাপে পড়ে বাংলাদেশ। তবে মাহমুদউল্লাহ এবং পরে অভিষিক্ত জাকের আলী অনিকের ঝড়ো ইনিংসে জয়ের নিকটে পৌছায় টাইগাররা।

নিজের অভিষেক ম্যাচেই ৩৪ বলে ৬৮ রানের ইনিংস খেলেছেন কুমিল্লার হয়ে বিপিএল মাতানো জাকের। তাঁর ঝড়ো ব্যাটিংয়েই ২০৭ রান তাড়া করে জয়ের কাছে পৌছেছিল টাইগাররা। তবে শেষ ওভারের তৃতীয় বলে জাকের আউট হলে শেষ পর্যন্ত জিততে পারেনি লাল-সবুজের দল।

এদিকে অভিষেকেই দুর্দান্ত ইনিংস খেলা জাকের কাল গড়েছেন নতুন রেকর্ড। ৬৮ রানের ইনিংস খেলতে তিনি কাল ছয় হাঁকিয়েছেন ৬টি। এর আগে বাংলাদেশি কোনো ব্যাটারের সর্বোচ্চ ছয় হাঁকানোর রেকর্ড ছিল ৫টি। তবে ৬ ছক্কা হাঁকিয়ে এই রেকর্ড ভেঙেছেন জাকের।

এদিকে লঙ্কানদের বিপক্ষে ৬৮ রানের ইনিংসে জাকেরের স্ট্রাইক রেট ছিল ২০০। বাংলাদেশি কোনো ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি পঞ্চম সর্বোচ্চ।

আবার, গতকাল মাহমুদউউলাহ ফেরার পর ক্রিজে জাকেরের সঙ্গী হন মাহেদী হাসান। এ দুজনের জুটিতে স্কোরবোর্ডে ২৭ বলে ওঠে ৬৫ রান। জাকের-মেহেদীর এই ৬৫ রানের জুটিতে প্রতি ওভারে রান এসেছে ১৪.৪৪ করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টাইগারদের ৫০ পেরোনো কোনো জুটির ক্ষেত্রে এটি সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল লিটন-রনি জুটির।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাকের,টি-টোয়েন্টি ম্যাচ,ক্রিকেট,বাংলাদেশ-শ্রীলঙ্কা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close