reporterঅনলাইন ডেস্ক
  ০২ মার্চ, ২০২৪

বিপিএলে সাফল্যের রহস্য জানালেন তামিম

ছবি : সংগৃহীত

কাগজে কলমে কুমিল্লা আর রংপুর রাইডার্সকে ভাবা হয়েছিল ফরচুন বরিশালের চেয়ে অপেক্ষাকৃত ভালো দল। কিন্তু মাঠে সে হিসেব ভুল প্রমাণ করে চ্যাম্পিয়ন হলো তামিম ইকবালের ফরচুন বরিশাল। এ সাফল্যের মূলে কী?

তুলনামূলক ভালো লাইনআপ নিয়েও রংপুর রাইডার্স ছিটকে পড়লো কোয়ালিফায়ার থেকে। আর কুমিল্লা অনেকদূর এসেও পারলো না শেষ রক্ষা করতে। পেছন থেকে খুঁড়িয়ে খুঁড়িয়ে উঠে বরিশাল হলো চ্যাম্পিয়ন ।

তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, সৌম্য, মিরাজ, সাইফউদ্দীন ও তাইজুলদের এ সাফল্যের পেছনে মূল রহস্য কী? অধিনায়ক তামিম ইকবালের ব্যাখ্যা শুনে হয়ত খানিকটা অবাকই হবেন। তামিমের ব্যাখ্যা, 'আমাকে যদি বলা হয়, বরিশালের শিরোপা জেতার একটি কারণ চিহ্নিত করতে, তাহলে আমি বলবো, আসলে আমরা দলের ভেতরে এক সুন্দর ও চমৎকার পরিবেশ তৈরি করেছিলাম। দলের ভেতরে সম্প্রীতি, সংহতি একতা এবং পারস্পরিক সৌহার্দ্য অনেক বেশি ছিল। যা ভালো খেলতে পুরো দলকে উৎসাহিত ও অনুপ্রাণিত করেছে।'

এর বাইরে মুশফিকুর রহিমের আলাদা প্রশংসা তামিম ইকবালের মুখে। তার সোজাসাপ্টা কথা, 'মুশফিক মাঠটা দেখেছে। আমি বাইরের দিকটা দেখেছি।আমিই মুশফিককে অনুরোধ করেছি-দোস্ত, তুই মাঠটা দেখ। আমি বাইরের বিষয়গুলো দেখি।'

'আমাকে শুরুর দিকে বিদেশি প্লেয়ারদের সাথে যোগাযোগ করা, কে কবে আসবে-যাবে এবং কার জায়গায় কে খেলবে এসব ঠিক করতে হয়েছে। এসব করে আর মাঠের কাজ করা সহজ ছিল না। তাই মুশফিকের দ্বারস্থ হই। মুশফিক আমাকে দারুণ সাপোর্ট দিয়েছে'-অবলীলায় বলে দিলেন তামিম।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুশফিক,তামিম,মাহমুদ উল্লাহ রিয়াদ,বিপিএল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close