reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

ক্রিকেটের ইতিহাস নতুন রেকর্ড ২১ বলে সেঞ্চুরি

ছবি : সংগৃহীত

ক্রিকেটটা হয়ে গেছে এখন ব্যাটারদের খেলা। তাই বলে ২১ বলে সেঞ্চুরি! আসজাদ বাট গড়লেন ইউরোপিয়ান টি-টেন ক্রিকেটে সব থেকে কম বলে সেঞ্চুরি করার সর্বকালীন রেকর্ড।এমনকি ১০ ওভারের ক্রিকেটে সার্বিকভাবে এর থেকে কম বলে সেঞ্চুরি নেই কারও।

বুধবার ইসিএস স্পেনের ৮৬তম ম্যাচে মুখোমুখি হয়েছির কাতালুনিয়া ড্রাগনস ও সোহেল হসপিটলেট। বার্সোলোনার মন্টজুইক অলিম্পিক গ্রাউন্ডে অনুষ্ঠিত হয় ম্যাচটি। টস জেতেন সোহেল হসপিটলেটের অধিনায়ক আসজাদ। তিনি শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান কাতালুনিয়া ড্রাগনসকে।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে কাতালুনিয়া নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৫৫ রানের বড়সড় সংগ্রহ গড়ে তোলে। ক্যাপ্টেন আদিল শাহ ওপেন করতে নেমে ২৮ বলে করেন ৭১ রান। আদিল তার ইনিংসে ৩টি চার ও ৮টি ছক্কা মারেন। চার নম্বরে ব্যাট করতে নেমে আগ্রাসী হাফসেঞ্চুরি করেন সুফিয়ান ইলাহি। তিনি ৮টি ছক্কার সাহায্যে ২১ বলে ৫৭ রান করে ক্রিজ ছাড়েন।

পালটা ব্যাট করতে নেমে সোহেল হসপিটলেট কার্যত ধ্বংসলীলা চালায়। তারা মোটে ৫.৩ ওভার ব্যাট করে বিনা উইকেটে ১৫৬ রান তুলে ম্যাচ জিতে যায়।

ওপেন করতে নেমে ক্যাপ্টেন আসজাদ মাত্র ২১ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। শেষমেশ ২৭ বলে ১২৮ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। বিধ্বংসী ইনিংসে ৪টি চার ও ১৮টি ছক্কা মারেন আসজাদ। অর্থাৎ, ২৭টি বলের মধ্যে তিনি ২২টি বলকে বাউন্ডারি লাইনের বাইরে পাঠান।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্রিকেট,টি-টোয়েন্টি,আসজাদ,সেঞ্চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close