reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পাচ্ছেন সাগরিকা

নানা ঘটনার মধ্য দিয়ে ৮ ফেব্রুয়ারি সাফ অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ ও ভারত যুগ্ম চ্যাম্পিয়ন হয়। এই পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা। তিনি একই সঙ্গে টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পাচ্ছেন।

সাগরিকার জোড়া গোলে বাংলাদেশ নেপালকে পরাজিত করে। পরবর্তীতে ভারতের বিপক্ষে একমাত্র জয়সূচক গোল এবং ফাইনালে ইনজুরি সময়ে সমতাসূচক গোলদাতাও সাগরিকা। সেরা খেলোয়াড়ের পুরস্কার সাগরিকা এককভাবে পেলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে তার সঙ্গী ভারতের দুই ফুটবলার। তারাও সমান চারটি করে গোল করেছেন।

টুর্নামেন্টের ফেয়ার প্লে পুরস্কার পাচ্ছে নেপাল। মার্চে নেপালে রয়েছে সাফের আরেকটি বয়স ভিত্তিক টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টের সময় ভারতের অফিসিয়ালদের কাছে সর্বোচ্চ দুই গোলদাতার ট্রফি ও স্বাগতিক নেপালকে ফেয়ার প্লে'র ট্রফি বুঝিয়ে দেবে বলে জানান সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

নারী ফুটবলে উঠতি তারকা হিসেবে এখনই শোরগোল ফেলেছেন সাগরিকা। সাফ অ-১৭ টুর্নামেন্টেও গোল রয়েছে তার। এবার অ-১৯ টুর্নামেন্টে হয়েছেন সেরা খেলোয়াড়।

ম্যাচ কমিশনারের উদ্ভূত টস কান্ডের জন্য টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠানও বিঘ্নিত হয়েছে। সফরকারী ভারত চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে পরের দিনই দেশে রওনা হয়েছে। স্বাগতিক বাংলাদেশকে সাফ অনুরুপ ট্রফি প্রদান করবে আগামীকাল। বাফুফের আর্টিফিশিয়াল টার্ফে ট্রফি ও মেডেল গ্রহণ করবেন সাগরিকারা।

ম্যাচ কমিশনারের টস কান্ডে যুগ্ম শিরোপা হওয়ায় সাফ ফাইনালের দিন অন্য পুরস্কার আর ঘোষণা করেনি। চ্যাম্পিয়ন ট্রফি ও মেডেল ছাড়াও আরো দু'টি ব্যক্তিগত পুরস্কার পাচ্ছেন বাংলাদেশের ফুটবলার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাফ ফুটবল,অ-১৯ নারী চ্যাম্পিয়নশীপ,বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close