reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০২৪

উইলিয়ামসনের বদলি নেমেই রেকর্ডবুকে ফিন

ছবি : সংগৃহীত

ফিন অ্যালেনকে রাখা হয়েছিল নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের বদলি হিসেবে। কথা ছিল, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়া হবে, সেই ম্যাচটাই খেলবেন তিনি। চতুর্থ আর পঞ্চম ম্যাচে ফের উইলিয়ামসনকে দেখার কথা। কিন্তু, উইলিয়ামসনের ইনজুরিতে বাকি তিন ম্যাচের জন্যেও দলে সুযোগ করে দেয় ফিন অ্যালেনকে।

আর সেই সুযোগ পেয়েই বাজিমাত করলেন কিউই এই ব্যাটার। মারকুটে ব্যাটার হিসেবে স্বীকৃতি আগেই ছিল। এদিন যেন ছাড়িয়ে গেলেন সব মাত্রা। ৬২ বলে করলেন ১৩৭ রান। টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ১৬ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন। তার ওই এক ইনিংসে ভর করেই ডানেডিনে পাকিস্তানের বিপক্ষে ২২৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে কিউইরা।

এই এক ইনিংসের সুবাদেই বেশকিছু রেকর্ড নিজের করে নিয়েছেন ফিন অ্যালেন। নিউজিল্যান্ডের পক্ষে টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর এখন তার। সবমিলিয়ে তার এই ১৩৭ রান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে পঞ্চম। আর টেস্ট প্লেয়িং দেশের হিসেবে এটি আছে চতুর্থ স্থানে। শীর্ষে আছে জিম্বাবুয়ের বিপক্ষে অ্যারন ফিঞ্চের করা ১৭২ রানের ইনিংসটি।

নিজের ইনিংসের শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন ফিন অ্যালেন। পুরো সিরিজেই পাকিস্তানের বোলারদের নাভিশ্বাস তুলেছে কিউই ব্যাটাররা। ব্যতিক্রম হয়নি এদিনও। শুরু থেকেই চড়াও হয়েছেন অ্যালেন। ডেভন কনওয়ে শুরুতেই ফিরে গেলেও দলের স্কোর বাড়াতে থাকেন তিনি। টিম সেইফির্টের সঙ্গে গড়া ১২৫ রানের জুটিতে একাই নিয়েছেন ৮৩ রান। ৩৭ বলে করেছেন শতক।

এরপর দ্রুত উইকেট পড়লেও অ্যালেনের রানের লাগাম টানতে পারেনি পাকিস্তান। দলীয় ২০৩ রানে ফিরে যান অ্যালেন। তবে ততক্ষণে নিজের নামের পাশে যোগ হয়েছে ১৩৭ রান। শেষের তিন ওভার অবশ্য প্রত্যাশিত রান পায়নি কিউইরা। ২২৪ রানেই থামতে হয়েছে তাদের।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউজিল্যান্ড,পাকিস্তান,ফিন,উইলিয়ামসন,কিউই ব্যাটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close