reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২৩

মিরপুর টেস্ট

ব্যতিক্রমী আউটে আলোচনার জন্ম দিলেন মুশফিক

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী টেস্ট ম্যাচে টস ভাগ্যে জিতেছে বাংলাদেশ। সিলেটে প্রথম টেস্টে জয় পাওয়ায় এ ম্যাচটিতে জয় পেলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতবে টাইগাররা। ড্র করলেও সিরিজ জয় নিশ্চিত হবে শান্ত-মুমিনুলদের। সেই সুখস্মৃতি নিয়েই চেনা মিরপুরে হোম গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরুতেই চার উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ। যেখানে প্রথম দিনে স্বস্তি নিয়ে প্রথম সেশন পার করার কথা, তার বদলে চাপে থেকেই মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতি থেকে এসেই প্রথম বাংলাদেশি হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হন মুশফিক।

৪১তম ওভারের চতুর্থ বলটি ডিফেন্ড করেন মুশফিক। বল মাটিতে লাফিয়েছিল। অফস্টাম্পের ধারেকাছেও ছিল না বল। কিন্তু কী মনে করে যেন ডান হাত দিয়ে বল ঠেকালেন বাংলাদেশি ব্যাটার। এতে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করেন।

পরে তৃতীয় আম্পায়ার ভিডিও রিপ্লে দেখে মুশফিককে আউট ঘোষণা করেন। আর এতে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো ব্যাটার আন্তর্জাতিক ক্রিকেটে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ১১তম এবং টেস্টে ৮ম ব্যাটার হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হলেন মুশফিক।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবস্ট্রাকটিং দ্য ফিল্ড,মিরপুর টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close