reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২৩

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা লিওনেল মেসি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রভিত্তিক টাইম ম্যাগাজিনের বর্ষসেরা অ্যাথলিট নির্বাচিত হয়েছেন ইন্টার মায়ামির আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি। গত বছর দেশকে বিশ্বকাপ ও এ বছর মায়ামিকে লিগ কাপ জেতানোর ফল হিসেবে তিনি এ পুরস্কার পেলেন।

গত বছর কাতারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা। যদিও সৌদি আরবের বিপক্ষে হেরে লজ্জাজনকভাবে টুর্নামেন্ট শুরু করেছিল তারা। সেই হার সামলে টুর্নামেন্টে ঘুরে দাঁড়িয়েছিল লিওনেল মেসিরা। শেষ পর্যন্ত শিরোপা জিতে দলটি। ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে দুদলের ১২০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র হলে পেনাল্টি শুটআউটে নির্ধারণ হয় শিরোপার ভাগ্য। যেখানে ৪-২ ব্যবধানে জিতে ট্রফি নিজেদের করে নেয় আলবিসেলেস্তেরা।

দলকে চ্যাম্পিয়ন করার দৌড়ে ৭ গোল করেন মেসি। ৭ গোলের পাশাপাশি ৩টি গোল করতে সহযোগিতা করেন তিনি। পরে গোল্ডেন বল পুরস্কার পান এই তারকা ফুটবলার।

বিশ্বকাপ জেতা মেসি এ বছরের জুলাইয়ে ইন্টার মায়ামির সঙ্গে চুক্তি করেন। পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়ে প্রথম বছরেই দলকে প্রথম কোনো শিরোপা জেতান তিনি। ট্রফি জেতানোর পথে মেসি নিজে ৭ ম্যাচে করেন ১০ গোল।

লিগ কাপ জেতার পাশাপাশি ইন্টার মায়ামি উঠেছিল ইউএস ওপেন কাপের ফাইনালেও। তবে হাস্টন দিনামোর কাছে ট্রফি হারাতে হয় তাদের। শিরোপা নির্ধারণী ম্যাচে অবশ্য মেসি খেলতে পারেননি। ওই ম্যাচে ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন তিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাইম ম্যাগাজিন,তারকা ফুটবলার,ইন্টার মায়ামি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close