reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২৩

বিগ ব্যাশে খেলার অনুমতি পেলেন হারিস রউফ

ফাইল ছবি

ওয়াহাব রিয়াজ ও হারিস রউফের পালটাপালটি কথার অভিযোগের পর অনেকেই মনে করেছিলো, অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগ বিগ ব্যাশে রউফের খেলা আটকে যেতে পারে। তবে সেটা আর হয়নি। হারিসসহ তিন ক্রিকেটারকে বিগ ব্যাশে খেলার অনাপত্তিপত্র দিয়েছে পিসিবি।

হারিস রউফ মূলত ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য বিখ্যাত। তবে তার গতির জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজেও তাকে রাখার পরিকল্পনা করেছিল পিসিবি। তবে হারিস ফিটনেস ইস্যু দেখিয়ে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে রাজি হননি। তখন পাকিস্তানের নতুন নির্বাচক ওয়াহাব রিয়াজের মনে হয়েছিলো, বিগ ব্যাস খেলতে মিথ্যা বলেছেন পাকিস্তানের এই ফাস্ট বোলার। এ নিয়ে গণমাধ্যমে হারিসের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি।

হারিসের এমন ক্ষোভ প্রকাশের পর পাকিস্তানের গণমাধ্যমে গুঞ্জন উঠেছিলো, হারিসকে বিগ ব্যাশে খেলার অনাপত্তিপত্র না-ও দিতে পারে পিসিবি। তবে বিগ ব্যাশ শুরুর তিনদিন আগে হারিস সহ মোট তিন ক্রিকেটারকে অনাপত্তিপত্র দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। হারিস রউফ ছাড়াও অনাপত্তিপত্র পেয়েছেন জামান খান ও লেগ স্পিনার উসামা মীর।

যদিও পুরো টুর্নামেন্টের জন্য এই তিন বোলারকে অনাপত্তিপত্র দেয়নি পিসিবি। জামান খানকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে চার ম্যাচের জন্য। তিনি খেলবেন সিডনি থান্ডারের পক্ষে। আর উসামা মীর ও হারিস রউফকে দেয়া হয়েছে পাঁচ ম্যাচের জন্য। তারা দুইজন খেলবেন মেলবোর্ন স্টার্সের হয়ে।

আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে নবম আসরের বিগ ব্যাশ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে রউফের দল মেলবোর্ন স্টার্স ও ব্রিসবেন হিট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ১৫ মিনিটে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়াহাব রিয়াজ,হারিস রউফ,ফ্র্যাঞ্চাইজি লিগ,বিগ ব্যাশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close