reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২৩

২০২৪ টি-টোয়েন্টি

বিশ্বকাপের ম্যাচ আয়োজন করবে না ডমিনিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর ছয় মাস বাকি। কোন ২০ দল খেলবে, আঞ্চলিক বাছাইপর্ব শেষে চূড়ান্ত হয়ে গেছে। আরও আগেভাগেই নিশ্চিত হয়ে গিয়েছিল, আয়োজক কারা। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ৭ দেশে হবে এই টুর্নামেন্ট। কিন্তু ডমিনিকা জানিয়ে দিল, তারা বিশ্বকাপের ম্যাচ আয়োজন করতে পারবে না।

এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে ২০টি দল। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হবে বিশ্বকাপের পরবর্তী আসর। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) উগান্ডা ২০তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার টিকিট পেয়েছে। তারা এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে।

ক্যারিবীয় দেশগুলোর সরকারের আগ্রহের ভিত্তিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সঙ্গে সমন্বয় করে আইসিসি আয়োজকদের এই সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছিল। সেই সংক্ষিপ্ত তালিকায় ছিল ডমিনিকার নামও। তবে ডমিনিকার ক্রীড়া মন্ত্রণালয় জানায়, সবার স্বার্থেই তারা নাম প্রত্যাহার করে নিয়েছে।

ডমিনিকা সরকারের বিবৃতি বলেছে, ‘উইন্ডসর পার্ক স্টেডিয়াম ও বেঞ্জামিন পার্কে অনুশীলন এবং ম্যাচ আয়োজন হবে বলে ভেন্যুগুলোর উন্নয়ন ও বর্ধিতকরণ, বিভিন্ন মূল্যায়ন এবং যেখানে অতিরিক্ত পিচ দরকার সেটাসহ বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছিল। কিন্তু ঠিকাদাররা কাজ শেষ করার যে সীমারেখা দিয়েছে, তাতে বোঝা যায়, টুর্নামেন্ট শুরুর আগে কাজ শেষ হবে না। এ কারণে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডমিনিকা,বিশ্বকাপ,২০২৪ টি-টোয়েন্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close