reporterঅনলাইন ডেস্ক
  ০১ ডিসেম্বর, ২০২৩

সালাহ-গাকপোর গোলে লিভারপুলের সহজ জয়

ছবি : সংগৃহীত

ইউরোপা লিগে ঘরের মাঠে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) অস্ট্রিয়ান ক্লাব লাস্ক'কে ৪-০ গোলে হারিয়েছে লিভারপুল। শেষ ২৪ আগেই নিশ্চিত হয়েছিলো অলরেডসদের। এবার শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করা নিশ্চিত করল সালাহ-গাকপোরা।

প্রতিপক্ষ তুলনামূলক কম শক্তিশালী হলেও, একাদশ সাজাতে ঝুঁকি নেননি লিভারপুল কোচ ক্লপ। আক্রমণে সালাহ-গাকপোর সঙ্গে ছিলেন লুইজ দিয়াজ। আর এই ত্রয়ীর গোলেই সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে লিভারপুল। যার সুবাদে ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যায় তারা। গোমেজের ক্রস হেড করে দলকে লিড এনে দেন দিয়াজ। তার তিন মিনিট পরই আসে দ্বিতীয় গোল। ডি-বক্সে সালাহর পায়ে থাকা বল ক্লিয়ার করতে গিয়ে গাকপোর পায়ে বল দিয়ে দেয় লাস্কের ডিফেন্ডার। বল পেয়ে ফাঁকা জালে বল জড়াতে কষ্ট হয়নি এই ডাচ স্ট্রাইকারের।

প্রথম হাফে আরও অনেক সুযোগ তৈরি করেছিল লিভারপুল। তবে সে আক্রমণ থেকে গোল পায়নি তারা। শেষ পর্যন্ত ২-০ গোলে লিড নিয়েই বিরতিতে যায় ক্লপের দল।

দ্বিতীয় হাফের শুরু থেকেই আবারও আক্রমণ করতে থাকে লিভারপুল। ম্যাচের ৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে তিন গোলে লিড এনে দেন মোহাম্মদ সালাহ। ম্যাচে বাড়ানো সময়ের দ্বিতীয় মিনিটে (৯২তম) নিজের দ্বিতীয় গোলটি করেন গাকপো। আর্নল্ড থেকে বল পেয়ে একক নৈপুণ্যে গোল করে লিভারপুলের বড় জয় নিশ্চিত করেন এই ডাচ তারকা। ফলে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অলরেডসরা।

৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপে শীর্ষেই থাকল লিভারপুল। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে তুলুজে।

এদিকে 'বি' গ্রুপের ম্যাচে আয়াক্সের বিপক্ষে ৪-৩ গোলে জয় পেয়েছে মার্সেই। হ্যাটট্রিক করেছেন সাবেক চেলসি ও বার্সেলোনা স্ট্রাইকার পিয়েরে-এমেরিক আউবামেয়াং। 'এফ' গ্রুপের ম্যাচে পানাথিনাইকোসকে ৩-২ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল। তবে 'জি' গ্রুপের ম্যাচে সার্ভেট এফসি'র সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মরিনহোর ক্লাব রোমা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউরোপা লিগ,অস্ট্রিয়ান ক্লাব,লিভারপুল,গাকপোরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close