reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

খেলা থেকে বিরতি নিচ্ছেন কোহলি

সাদা বলের খেলা থেকে বিরতি নিচ্ছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে খেলবেন না এই তারকা ব্যাটার।

ডিসেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রোটিয়াদের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলা শুরু করবে ভারত। ১০ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও সর্বশেষ ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। শেষ টেস্ট হবে ৩ জানুয়ারি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজকে সামনে রেখে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে (বিসিসিআই) নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন কোহলি। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী এ তারকা জানিয়েছেন, তিনি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দলের সাথে থাকতে পারবেন না। তবে টেস্ট সিরিজে খেলবেন বলে প্রতিবেদনে বলেছে ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’।

কয়েক দিনের মধ্যে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দল ঘোষণা করবে নির্বাচক কমিটি। যেখানে থাকবে না বিরাট কোহলির নাম। কয়েক মাস টানা খেলার পর বিশ্বকাপ মিশন শেষ করে বর্তমানে লন্ডনে ছুটি কাটাচ্ছেন কোহলি।

তবে কোহলি না খেলার সিদ্ধান্ত নিলে রোহিত শর্মার পক্ষ কোনো ধরনের মন্তব্য পাওয়া যায়নি। যে কারণে প্রোটিয়াদের বিপক্ষে তিনি খেলবেন কিনা সেটি এখনো অনিশ্চিত। বিশ্বকাপের পরের ছুটিতে ভারতীয় অধিনায়কও যুক্তরাজ্যে আছেন।

বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন কোহলি। ১১ ম্যাচে ৭৬৫ রান করেছেন এই ডানহাতি টপঅর্ডার। অপরদিকে রোহিত ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিরাট কোহলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close