reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

জোড়া আঘাতে ২ উইকেট নেই নিউজিল্যান্ডের

ছবি : সংগৃহীত

বাংলাদেশ ৩১০ রানে গুটিয়ে যাওয়ার পরে প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমেছে নিউজিল্যান্ড। শুরু থেকেই রক্ষণাত্মকভাবে খেলছিলেন কিউই দুই ওপেনার টম লাথাম ও ডেভন কনওয়ে। তবে শুরুর এই জুটিতে আঘাত হেনেছেন স্পিনার তাইজুল ইসলাম। পরে সফল হন মেহেদী হাসান মিরাজ।

বুধবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় প্রথম টেস্টের দ্বিতীয় দিনে মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। এ দিন প্রথম বলেই শেষ হয় বাংলাদেশের ব্যাটিং ইনিংস।

কিছুক্ষণ বিরতি শেষে ব্যাটিংয়ে আসে নিউজিল্যান্ড। শুরুটা ভালোও করেছিল দলটি। বাংলাদেশ একের পর এক এলবিডব্লিউয়ের আবেদন করে সফল হচ্ছিল না। এমনকি একবার রিভিউ নিয়েও ব্যর্থ হয়েছে নাজমুল হোসেন শান্তর দল। তবে নিউজিল্যান্ডের ৩৬ রানের সময়ে সফল হয় বাংলাদেশ।

১২.৫ ওভারে তাইজুলের বলে রিভার সুইপ খেলার চেষ্টা করেছিলেন লাথাম। কিন্তু ব্যাটে ঠিকমতো তিনি নিতে পারেননি। তাতে ব্যাটের কানায় লেগে ক্যাচ উঠে যায়। আর সেটি লুফে নেন নাঈম হাসান। ৪৪ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন লাথাম। এরপরে উইকেটে এসেছেন কেইন উইলিয়ামসন। ১৫.৩ ওভারে আবারও উইকেটের দেখা পায় বাংলাদেশ। এবার মিরাজের বলে ক্যাচ দেন আরেক ওপেনার কনওয়ে। উইকেটের পাশেই দাঁড়িয়ে অসাধারণভাবে ক্যাচটি লুফে নেন শাহাদাত হোসেন দিপু। কনওয়ে ৪০ বলে ১২ রান করেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিউজিল্যান্ড,বাংলাদেশ,টেস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close