reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

পোর্তোকে হারিয়ে নকআউট পর্বে বার্সালোনা

ছবি : সংগৃহীত

টানা দুই মৌসুম গ্রুপপর্ব থেকে বাদ পড়ার পর ফের উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে উঠলো বার্সালোনা। ঘরের মাঠে পোর্তোকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোতে উঠেছে স্প্যানিশ ক্লাবটি।

গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে পর্তুগিজ ক্লাব পোর্তোকে হারিয়ে নকআউটে উঠে পারলো পাঁচবারের চ্যাম্পিয়নসরা। এবারের মৌসুমে বার্সালোনা ১২ পয়েন্ট গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

গতকালের ম্যাচে শুরুর দিকে পোর্তো দারুণ খেলেছিল। কিন্তু বার্সার বদলি গোলরক্ষক বেশ কিছু দুর্দান্ত সেভ দিয়ে দলকে রক্ষা করেন। তবে প্রতিপক্ষকে বেশিক্ষণ গোলশূন্য রাখতে পারেননি ইনাকি পেনা। ম্যাচের ৩০ তম মিনিটে বার্সার জালে বল জড়িয়ে দিয়ে ১-০ তে এগিয়ে যায় পর্তগিজ ক্লাব পোর্তো। দলের হয়ে গোল করেন ব্রাজিলিয়ার ফরোয়ার্ড পেপে।

তবে পোর্তো বেশিক্ষণ সময় লিড ধরে রাখতে পারেনি। এর ২ মিনিট পরই পাল্টা আক্রমণ করে দলকে সমতায় ফেরান বার্সার ডিফেন্ডার জাও কানসেলো। বিরতির আগে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে খেলতে গোল পেতে বেশি দেরি করেনি বার্সা। ম্যাচের ৫৭তম মিনিটে জয়সূচক গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড জাও ফেলিক্স। অবশেষে ২-১ গোলে জয় নিয়ে মাস ছাড়ে বার্সালোনা।

ম্যাচ পরবর্তী বক্তব্যে কানসেলো বলেন, এটি আমাদের জন্য একটি ফাইনাল ম্যাচ ছিল। আমরা এটি জানতাম এবং এটি জিতেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, যখন ফলাফল নিজেদের পক্ষে আসে না, তখন আত্মবিশ্বাস একই থাকে না। আমি মনে করি, আমাদের একটি পরিপক্ব, বোধসম্পন্ন দল আছে, যারা তরুণদের সাথে ভালভাবে মিশতে করে। কিন্তু আমাদের দুর্দান্ত দল একটি আছে ।আমরা বার্সাকে শেষ ষোলোতে নিয়ে এসেছি। সেখানে ক্লাবটি হওয়ার যোগ্য।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বার্সেলোনা,চ্যাম্পিয়ন্স লীগ,পোর্তো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close