reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২৩

সিলেট টেস্ট

প্রথম সেশন বাংলাদেশের

সাবধানী ব্যাটিং করছেন মাহমুদুল হাসান জয়। ছবি : ক্রিকইনফো

টেস্ট ম্যাচ যে ধৈর্যের খেলা, তা হয়তো ভুলেই গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জাকির হাসানের বিদায়ের পর ক্রিজে নেমেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন টেস্টে বাংলাদেশকে প্রথমবারের মতো নেতৃত্ব দেওয়া শান্ত। তিন ছয় ও দুই চারে গ্লেন ফিলিপসের বলে ৩৫ বলে ৩৭ রান করে ফেরেন তিনি। তাতে ভাঙে শান্ত ও জয়ের ৫৩ রানের জুটি। প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ১০৪ রান।

এর আগে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। জয় ও জাকিরের সাবধানী ব্যাটিংয়ে প্রথম উইকেট থেকে আসে ৩৯ রান। এজাজ প্যাটের বলে বোল্ড হওয়ার আগে জাকির করেছেন ৪১ বলে ১২ রান। যদিও শুরু থেকেই নড়বড়ে ছিলেন জাকির।

শুরুতেই একবার কাইল জেমিসনের বলে এলবিডব্লিউ হতে নিয়েছিলেন তিনি। তবে সেবার বেঁচে যান। তবে এজাজ প্যাটের করা চতুর্থ ওভারে আর রেহাই পাননি তিনি। অফ স্ট্যাম্পের বাইরে থেকে বল সুইং করে জাকিরকে বোল্ড করেন এজাজ।

এরপর ক্রিজে নেমেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন শান্ত। টেস্ট ম্যাচে খেলেন টি-টোয়েন্টি সুলভ ইনিংস। তাতে দর্শকরা খানিকটা আনন্দ পেলেও, তা টেকেনি বেশিক্ষণ। ফিলিপসের এক ফুলটস বল পেটাতে গিয়ে উইলিয়ামসনের হাতে ক্যাচ দেন তিনি। তাতে ভাঙে শান্ত-জয়ের ৫৩ রানের জুটি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ক্রিজে অপরাজিত রয়েছেন মুমিনুল হক (৩) এবং মাহমুদুল হাসান জয় (৪২)।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিলেট টেস্ট,মাহমুদুল হাসান জয়,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close